Hoop Life

Lifestyle: ঘরের ময়লা পাপোশ পরিষ্কার করার ৫টি টিপস

ঘরের বাইরে পাপোশ থাকে। মূলত ঘরের ভেতরে যাতে ময়লা ঢুকতে না পারে তার জন্য। এছাড়াও আমরা অনেকেই ঘরে বিছানার পাশে পাপোশ রেখে থাকে, যাতে কোনোভাবেই না বিছানার ওপরে ময়লা না পড়ে। Hoophaap এর পাতায় চটজলদি দেখে নিন অসাধারণ এই টোটকা। ছোটখাটো টোটকাগুলি কিন্তু আপনাকে অনেক বেশি কাজে সাহায্য করতে পারে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টোটকা।

১) বাইরে জুতো খুলে পাপোশের উপর দিয়ে হাঁটবেন, কখনোই জুতো পরে নোংরা জুতো পায়ে পাপোশ এর উপরে হাঁটবেন না। তাহলে কিন্তু পাপোশ অনেক বেশি ময়লা হবে।

২) বড় একটি পাত্রের মধ্যে খানিকটা গরম জল দিয়ে তার মধ্যে ডিটারজেন্ট ঢেলে ভালো করে গুলিয়ে নিয়ে পাপোশকে এর মধ্যে ডুবিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। তারপর পাপোশ জল থেকে তুলে এনে পায়ের সাহায্যে ভালো করে পরিষ্কার করে নিন।

৩) পাপোশ পরিষ্কার করার জন্য যাদের বাড়িতে ভ্যাকুয়াম ক্লিনার আছে, তারা যদি জল দিয়ে পরিষ্কার করতে না পারেন। তাহলে ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে ভালো করে পরিষ্কার করে নিতে পারেন।

৪) পাপোশ জল দিয়ে ধোওয়ার পরে অবশ্যই বেশ খানিকক্ষণ রোদে ফেলে রাখবেন। না হলে কিন্তু পাপোশ এর মধ্যে ব্যাকটেরিয়া বাসা বাঁধতে পারে। যাতে পাপোশ তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে অথবা পাপোশ থেকে বিদঘুটে গন্ধ বেরোবে।

৫) বারান্দায় বা বাড়ির বাইরে যেখানে বেশি বৃষ্টির জলের ঝাঁট আসতে পারে, সে ক্ষেত্রে প্লাস্টিকের পাপোশ রাখতে পারেন। সেক্ষেত্রে চটের বা যদি দড়ির পাপোশ রাখে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।