Hoop Life

সূর্যাস্তের পরে এই জিনিসগুলি কখনো গৃহ থেকে বের করবেন না, সংসারে অশান্তি লাগবে

অনেক সময় আমরা এমন অনেক কিছু কাজ করে থাকি, যা আমাদের কাছে অজানা। কিন্তু সেই কাজের ফল আমাদের ভুগতে হয়, সারাজীবন ধরে এমন কিছু কিছু কাজ কখনোই করা উচিত না। যাতে মা লক্ষ্মী তুষ্ট হন মা লক্ষ্মী যদি একবার দুষ্ট হল তাহলে আপনার গৃহ থেকে অর্থনৈতিক সংকট কিছুতেই দূর হবে না, আর অর্থনৈতিক সংকট যদি বারবার একভাবে হতে থাকে, তাহলে দেখবেন আপনার জীবনে কত খারাপ সময় নেমে আসছে।

১) কার্তিক মাস চলাকালীন সন্ধ্যাবেলা সূর্যাস্তের পরে আপনি গৃহ থেকে এই পাঁচটি জিনিস আপনাকে কখনোই সূর্যাস্তের পরে বাড়ির বাইরে বার করা যাবেনা, পাঁচটি জিনিসের মধ্যে একটি অন্যতম উপাদান হলো চাল। চাল হলো মা লক্ষ্মী তাই সূর্যাস্তের পরে আপনার বাড়িতে যদি কেউ চাল চাইতে আসে, তখন তাকে পরিষ্কার না বলে দিন, দান করা ভালো। কিন্তু সূর্যাস্তের পরে চাল যদি আপনি দান করেন তাহলে আপনার জীবনে অর্থসংকট নেমে আসবে।

২) কার্তিক মাস চলাকালীন সন্ধ্যাবেলা কখনোই ঘরে ঝাড়ু দিতে নেই। ঝাড়ু বা ঝাঁটা আমরা অনেকেই ঠিকঠাকভাবে রাখলে ঝাড়ু বা ঝাঁটাকে কখনোই দাঁড় করিয়ে রাখা উচিত নয়, কখনও শোওয়ার ঘরে ঝাড়ু বা ঝাঁটা রাখা উচিত নয়। দরজা দিয়ে প্রবেশের সময় প্রথমে ঝাড়ু বা ঝাঁটা রাখবেন না, আপনার বাড়িতে কোন অতিথি এলে প্রথমেই যদি তার চোখে ঝাড়ু বা ঝাঁটা চোখে পড়ে, তাহলে এটি অত্যন্ত খারাপ।

৩) কার্তিক মাস চলাকালীন সূর্যাস্তের পরে কখনোই কাউকে টাকা পয়সা দান করা উচিত নয়, টাকা পয়সা আপনি যদি দান করেন, তাহলে আপনার জীবনে অন্ধকার নেমে আসতে পারে। গরীব মানুষ বা কারোর যদি টাকার প্রয়োজন হয়, তাহলে অবশ্যই তাকে সূর্যাস্তের আগে দান করুন। সূর্যাস্তের পরে টাকা পয়সা দান করলে, আপনার জীবনে ঘোরতর বিপদ নেমে আসতে পারে।

৪) কার্তিক মাসে সন্ধ্যাবেলা কোন রকম পূজোর সামগ্রী কাউকে দান করা উচিত নয়, তবে শুধুমাত্র কার্তিক মাস নয়, যে কোন মাসে সন্ধ্যেবেলা কেউ যদি কোন পূজোর সামগ্রী চায়, তাহলে তাকে সেটা দান করা একেবারেই উচিত নয়। এটি করলে আপনার জীবনে অমঙ্গল চলে আসবে।

৫) কার্তিক মাস চলাকালীন কখনোই বাড়ির মহিলাদের কোন অলংকার বা সোনার গয়না অথবা সিঁদুর কাউকে দান করতে নেই। এটি যদি আপনি করেন তাহলে আপনার জীবনে কোনদিন অর্থ কষ্ট দূর হবে না, আর এই অর্থকষ্ট যদি লেগে থাকে, তাহলে আপনার জীবন একেবারে অতিষ্ঠ হয়ে উঠবে। তাই কেউ এলে তাকে বলুন পরের দিন সকালবেলা আপনি এগুলো চাইলে দিতে পারেন। কিন্তু সূর্যাস্তের পরে কখনোই এই সামগ্রী আপনি বাড়ি থেকে বার করবেন না।

Related Articles

Back to top button