Hoop NewsHoop Trending

Weather: বদলে গেল আবহাওয়ার সমস্ত পূর্বাভাস, আগামী কয়েক ঘন্টার মধ্যেই ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা!

আগে থেকে ছিল না কোন পূর্বাভাস। হঠাৎই বদলে গেল চেনা আবহাওয়া। মুর্শিদাবাদের ইসলামপুরে হঠাৎই শুরু হয় শিলাবৃষ্টি। আর যার ফলে ইসলামপুরের অধিকাংশ বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। সামনেই নববর্ষের মরশুম। উৎসবের আমেজে বাংলা। তারই মধ্যে নষ্ট হয়ে গেলো বিঘের পর বিঘে। অকালে ফসলের এরকম ক্ষতিতে মাথায় হাত গরীব চাষিদের।ইসলামপুর ব্লকের মজুমদার পাড়া শুকানি ভিটা, দাড়িভিট সহ বিস্তীর্ণ এলাকা ভয়াবহ ক্ষতির মুখে পড়েছে। বাড়িঘর হারিয়ে রাস্তায় গ্রামবাসীরা। প্রকৃতির এই রূপ তান্ডবনৃত্য আগাম পূর্বাভাস কেউ পায়নি।

এদিকে কালবৈশাখীর প্রহর গুণছে গোটা পশ্চিমবঙ্গ। দক্ষিণবঙ্গে বৃষ্টির ছিটেফোঁটা নেই অথচ উত্তরবঙ্গে চলছে ভারী বৃষ্টিপাত। বরিষ ধরার মাঝে শান্তির বাণী এই গানের সঙ্গে গোটা কলকাতাবাসী যেন এখন একাত্ম হয়ে গিয়েছে। কবে স্বস্তির আশ্বাস পাবে তারা? রবিবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকগন জানিয়েছেন আগামী কিছুক্ষণের মধ্যেই উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ জেলায় মুষলধারে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

দার্জিলিং, কালিম্পং, জলপাইগুলিতে আগামী ২ থেকে ৩ ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ব্যাপক ঝড় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

যদিও উত্তরবঙ্গে একটানা বৃষ্টি চললেও বহুদিন ধরে বৃষ্টি থেকে বঞ্চিত দক্ষিণবঙ্গ। সন্ধ্যের দিকে অল্প ঠান্ডা হাওয়া বইছে, ব্যাস এইটুকুই স্বস্তির প্রহর। এরই মধ্যে, রাজ্যের বিভিন্ন জেলায় ঝড় বৃষ্টির আগাম সর্তকতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি ও সেই সঙ্গে তুমুল ঝোড়ো হাওয়া আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে রাজ্যের বেশ কয়েকটি জেলায় এমনটাই নাকি পূর্বাভাস।