Hoop Life

Skin Care Tips: স্নানের আগে ত্বকের পরিচর্যার সহজ চারটি টিপস শিখে নিন

স্নান করার আগে যদি আমরা কয়েকটা সহজ টিপস মাথায় রাখতে পারি, তাহলে কিন্তু আমরা কোনদিনই আমাদের ত্বকের কোন সমস্যায় ভুগবনা। তবে সবার আগে আমাদের কতগুলো টিপস ফলো করতে হবে। জেনে নিন এই সহজ টিপসগুলো কি কি।

১) ত্বকের উপরে ভালো করে তেল মর্দন করতে হবে। শুনতে খুব অবাক লাগলেও আগেকার দিনে আমরা নারী-পুরুষ নির্বিশেষে দেখেছি ভালো করে গায়ে তেল মেখে তবে স্নান করতে যেতেন সব কিছুরই একটা বৈজ্ঞানিক হয়তো নিয়ম ছিল, বর্তমানে আমরা গায়ে তেল মাখি না কিন্তু এটি যদি মেনটেন করা যায়, তাহলে দেখবেন আপনার ত্বককে সুন্দর হয়েছে রাখার জন্য অবশ্যই নারকেল তেল বেছে নিতে পারেন। সেখানেও এটি অসাধারণ কাজ করবে এর মধ্যে গ্লিসারিন এবং ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে সারা গায়ে ভালো করে লাগিয়ে রাখবেন।

আরো পড়ুন -   Horoscope: আজ ১লা জানুয়ারি ২০২১, মেষ থেকে মীন কেমন কাটবে আজকের দিন!

২) সপ্তাহে অন্তত ৩ দিন বডি স্ক্রাবার ব্যবহার করতে হবে। স্ক্রাবার হিসেবে অবশ্যই ব্যবহার করুন কমলালেবুর খোসা গুঁড়ো, কফি, বেসন এবং খুব ভালো করে উপযুক্ত পরিমাণ দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে ত্বকের উপরে ভালো করে লাগিয়ে রেখে দিন এবং ভালো করে স্নান করে নিন।

আরো পড়ুন -   বাড়িতে হেয়ার স্পা করে ফেলুন তিনটি প্রাকৃতিক উপায়ে

৩) সপ্তাহে অন্তত দু’দিন এক্সফলিয়েশন করুন। এই এক্সফলিয়েশন আপনি যদি নিয়মিত সপ্তাহে করতে পারেন। তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে অনেকেই বিউটি পার্লারে গিয়ে নিজের ত্বককে সুন্দর করার চেষ্টা করেন কিন্তু এক্সফলিয়েশন আপনাকে অনেক সুন্দর করে দেবে। এক্সফলিয়েশন এর জন্য আপনাকে একটি পাত্রে লেবুর রস এবং সামান্য নিতে হবে এবং এই মিশ্রণটিকে আপনাকে সারা শরীরে ভালো করে লাগিয়ে নিতে হবে। অন্তত ১০ মিনিটের জন্য রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

আরো পড়ুন -   বাবা মহাদেবের আশীর্বাদে শুভ যোগ রয়েছে এই রাশিগুলির, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

৪) ত্বক ভালো রাখার জন্য সবচেয়ে উপকারী যে উপাদানটি হলো তা হলো জল। জল নিয়ে ভালো করে পরিস্কার করার পাশাপাশি প্রচুর পরিমাণে জল খেতে হবে, অন্তত ৫ লিটার জল আপনাকে খেতেই হবে। যদি ব্যায়াম করেন তাহলে এর থেকেও বেশি জল আপনাকে খেতে হতে পারে জল খাবেন শরীর থেকে টক্সিন বেরিয়ে গিয়ে এবং ত্বক খুব সুন্দর হয়ে যাবে।

Related Articles

Back to top button