Hoop Life

Lifestyle: প্রাকৃতিকভাবে চোখের পাতা ঘন করার চারটি টিপস

চোখের পাতা সহজেই ঘন হবে ঘরোয়া উপাদান দিয়ে। চোখের পাতা শীতকালে অনেক বেশি পরিমাণে ঝরতে থাকে। চুলে যেমন খুশকি হয়, চোখের পাতাতেও তেমন খুশকির সমস্যা হতে পারে, চোখের পাতা যাতে সুন্দরভাবে থাকে। তার জন্য অবশ্যই বাড়িতে থাকা কয়েকটি সহজ সরল উপাদান দিয়ে চোখের পাতা ঘন করতে পারেন। তাই আর দেরি না করে চটপট Hoophaap স্পেশাল চোখের পাতা ঘন করার সহজ চারটি টিপস জেনে নিন।

১) ভিটামিন ই অয়েল – প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় চোখে ভালো করে জলের ঝাপটা দিতে হবে এবং চোখে ভালো করে জলের ঝাপটা দেওয়ার পরে ভাল করে চোখ কোন নরম কাপড় দিয়ে পরিষ্কার করে নিতে হবে। এরপর একটি কাঁচের বাটির মধ্যে একটি ভিটামিন ই ক্যাপসুল Evion- 400 সহজেই ওষুধের দোকানে কিনতে পাওয়া যায়। সেটি নিয়ে নিতে হবে তারপর একটি বার্ডসের সাহায্যে অর্থাৎ যা দিয়ে আমরা কান পরিষ্কার করি, সেই বার্ডসের সাহায্যে এই ভিটামিন ই অয়েল চোখের পাতার উপরে ভালো করে লাগিয়ে নিতে হবে। সকালবেলা ঘুম থেকে উঠে চোখ আবার ভাল করে পরিষ্কার করে নিতে হবে। পরপর সাত দিন যদি এটি করতে পারেন, তাহলেই চোখের পাতা অনেক সুন্দর হয়ে যাবে।

আরো পড়ুন -   বাড়ির টবে লতানো গোলাপ চাষ করুন সহজ পদ্ধতি শিখে নিন

২) ক্যাস্টর অয়েল -ক্যাস্টর যেমন চুল ভালো রাখতে বা ঘন করতে সাহায্য করে, ঠিক তেমনি ক্যাস্টর অয়েল চোখের পাতা ঘন করতে বা শীতকালে চোখের পাতায় যে খুশকি হওয়ার ফলে চোখের পাতা পড়ে যায়। আর সেই কারণে আপনি সহজেই ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন, যে কোন ওষুধের দোকানে আপনি ক্যাস্টর অয়েল পেয়ে যাবেন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় চোখ ভালো করে পরিষ্কার করে ওই একই রকমভাবে এক ফোঁটা ক্যাস্টর অয়েল চোখের পাতায় ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন। সকালে উঠে চোখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

আরো পড়ুন -   সারা বছর জেল্লাদার ত্বক পেতে সহজ ঘরোয়া টিপস

৩) গ্রিন টি – অনেকেই হয়তো শুনলে অবাক হবেন গ্রিন-টি চোখের পাতা ঘন করতে সাহায্য করে। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় চোখ ভালো করে পরিষ্কার করে নিয়ে গ্রিন টি ফোটানো জল যদি চোখের উপরে ভালো করে লাগিয়ে সারা রাত রেখে পরের দিন ধুয়ে ফেলতে পারেন, আর এই কাজ যদি পরপর ১৫ দিন করতে পারেন, তাহলে চোখের পাতা অনেক বেশি সুন্দর হবে।

আরো পড়ুন -   Yami Gautam: ত্বকের সমস্যায় ভুগছেন ‘ফেয়ার অ্যান্ড লাভলী’ বিজ্ঞাপন খ্যাত ইয়ামি গৌতম!

৪) নারকেল তেল – যাদের কাছে কোন কিছুই থাকবে না, তারা অনায়াসে চোখ বন্ধ করে নারকেল তেলের উপর ভরসা করতে পারেন। সেক্ষেত্রে অবশ্যই বাজার থেকে কোন খাঁটি নারকেল তেল কিনে ব্যবহার করতে হবে। নারকেল তেল আপনার চোখের পাতা ঘন করতে সাহায্য করে। প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় চোখ ভালো করে ধুয়ে নিয়ে চোখের পাতার উপরে নারকেল তেল লাগিয়ে শুয়ে পড়তে পারেন।

Related Articles

Back to top button