Hoop Life

Lifestyle: চৈত্র মাসে ঘরে রাখবেন না এই ৪টি জিনিস, দুর্বিষহ হয়ে উঠবে জীবন

চৈত্র মাস কে মা লক্ষ্মীর মাস বলা হয়। তাই চৈত্র মাসে এমন কিছু জিনিস ঘরে রাখা উচিত না যা আপনার জীবনকে দুর্বিষহ করে তোলে জৈষ্ঠ্য মাসের নিয়ম করে ঘর থেকে এই জিনিসগুলো কে একেবারে দূরে সরিয়ে দেবেন। তাহলেই আপনার জীবন কিন্তু একেবারে অন্যরকম হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) চৈত্র মাসে ঘরের মধ্যে কোন ভাবেই ময়লা জামা কাপড় জমিয়ে রাখবেন না। আমরা অনেক সময় কাচতে দেওয়ার জন্য ময়লা জামা কাপড় অনেক দিন বাড়িতে রেখে দিই। কিন্তু চৈত্র মাসে কখনোই এইভাবে ময়লা জামা কাপড় রাখবেন না তাড়াতাড়ি কেচে ফেলুন।

২) চৈত্র মাসে কখনোই ঘরের মধ্যে বেশি মাত্রায় মাকড়সার জাল হতে দেবেন না। এটা কিন্তু আপনার গৃহ শান্তি বিঘ্নিত হতে পারে। দাম্পত্য কলহ দেখা দিতে পারে, মাকড়সার জালকে কখনোই শুভ বলে ভাবা হয় না। কিন্তু চৈত্র মাস যেহেতু লক্ষ্মীর মাস তাই অবশ্য করে ঘরবাড়ি পরিষ্কার করবেন।

৩) কখনোই বাড়ির আশেপাশে ময়লা-আবর্জনা জমতে দেবেন না। অনেক সময় বাড়ির আশেপাশে থাকা বাগানের পাতা পড়ে বাড়ির প্রবেশদ্বার অনেক সময় নোংরা হয়ে থাকে। কিন্তু কোনভাবেই প্রবেশের পথ নোংরা হতে দেবেন না। এতে কিন্তু আপনার জীবনে অনেক অন্যরকম দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই নিজের জীবনকে যদি সমস্যামুক্ত করতে চান, তাহলে বাড়ির সামনের অংশ একেবারে পরিষ্কার করে ফেলুন। এতে ইতিবাচক শক্তি আপনার ঘরের মধ্যে প্রবেশ করবে।

৪) বাড়িতে কখনোই ছেঁড়া জামা কাপড় রাখবেন না বা যতই অসুবিধা থাকুক না কেন, বাড়িতে বা বাড়ির বাইরে বেরোনোর সময় কখনই ছেঁড়া বা রং ওঠা জামাকাপড় পড়ে বেরোনো উচিত নয়। কারণ এতে কিন্তু আপনার জীবনে আরও খানিকটা সমস্যা এসে দেখা দিতে পারে। তাই কখনোই রং ওঠা ছেঁড়া জামা কাপড় পড়বেন না।