Hoop Life

শরীরের অবাঞ্ছিত তিল দূর করুন ৪টি প্রাকৃতিক উপায়ে

প্রত্যেকের শরীরে তিল বা আঁচিল আছে। শরীরের যে কোনো জায়গায় এগুলো দেখা দিতে পারে। অনেক সময় অবাঞ্চিত তিল বা আঁচিল আমাদের স্বাভাবিক সৌন্দর্য নষ্ট করে দেয়। মুখের মধ্যে একাধিক তিল অনেকেরই অপছন্দ। চিকিৎসকের কাছে গিয়ে তিল বা আঁচিল সারানো বেশ ব্যয়বহুল। ঘরোয়া কয়েকটি পদ্ধতি অবলম্বন করলে আপনি আপনার অবাঞ্ছিত তিল বা আঁচিল কে একেবারে গায়েব করে দিতে পারেন তবে কিছুতেই যদি দেখেন কোনভাবে সম্ভব হচ্ছে না তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

আরো পড়ুন -   শুধুমাত্র ফুলকপি চাষ করেই যেভাবে লক্ষাধিক টাকা আয় করতে পারবেন

শরীরের অবাঞ্ছিত তিল দূর করুন ৪টি প্রাকৃতিক উপায়ে- HoopHaap

তবে আপনি কিছু ঘরোয়া পদ্ধতির মাধ্যমে বাড়িতে থেকেই তিল বা আঁচিল সহজেই দূর করতে পারেন।

১. তিল বা আঁচিল সারাতে রসুন খুবই কার্যকর। তিলের ওপর প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় নিয়মিত রসুনের রস লাগালে তিল দূর হবে।

আরো পড়ুন -   মা তারার আশীর্বাদে কেমন কাটবে আজকের দিনটি, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

২. ক্যাস্টর অয়েলের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে প্যাক তৈরি করুন। প্রতিদিন নিয়ম করে লাগাতে হবে ত্বকে। কয়েক সপ্তাহ লাগালেই স্কিন থেকে তিল গায়েব হয়ে যাবে। বেকিং সোডা তিলগুলোকে শুকিয়ে দেয় আর ক্যাস্টর অয়েল ত্বককে সুরক্ষা করে।

৩.  দিনে বেশ কয়েকবার লেবুর রস লাগান ত্বকে। এর মধ্যে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট। ব্লিচের কাজ করবে লেবুর রস। কোনকিছুর সাথে মিশিয়েও লেবুর রস লাগাতে পারেন।

আরো পড়ুন -   Skin Care: কনুই হবে দুধের মতো ফর্সা, শিখে ফেলুন অসাধারণ ১টি টিপস

শরীরের অবাঞ্ছিত তিল দূর করুন ৪টি প্রাকৃতিক উপায়ে- HoopHaap

৪. শুনতে অবাক লাগে কলার খোসা এই তিন বা আঁচিল দূর করতে অনেকটা সহায়তা করে। রাতে শুতে যাবার সময় কলার খোসা আপনার ত্বকে তিল বা আঁচিলের ওপরে দিয়ে আপনি সারা রাতের জন্য ছেড়ে দিন। সকালবেলা উঠে কলার খোসা তুলে নিন এমন বেশ কয়েকদিন পরপর করতে হবে।

Related Articles

Back to top button