Hoop ViralHoop Story

Viral: ‘তু কেনে কাদা দিলি সাদা কাপড়ে’, লাল ব্লাউজ সাদা শাড়িতে উদ্যম নাচ চার যুবতীর, রইলো ভিডিও

ধবধবে সাদা শাড়ি এবং লাল রংয়ের ব্লাউজ পরে অসাধারণ নাচ পরিবেশন করলেন, তার যুবতী তাদের এই অসাধারন নাচ প্রত্যেকের মন জয় করে নিয়েছে, সবুজ মাঠের মধ্যে তাদের অসাধারণ নৃত্য শৈলী দেখে মানুষ সত্যিই অবাক হয়ে গেছেন তবে উপযুক্ত শিক্ষা না থাকলে যে এমন নাচ হয়না, তা প্রত্যেকেই স্বীকার করেছেন। জয়জিৎ দাস নামে একটি ইউটিউব চ্যানেল আছে, এই চ্যানেলের সাবস্ক্রাইবার এর সংখ্যা প্রায় ৬ লাখ দেখে ফেলেছেন। প্রায় ১২ লক্ষেরও বেশি মানুষ আর লাইক দিয়েছে ৫ হাজারেরও বেশি মানুষ। এই চ্যানেলের মাধ্যমেই নাচ ভাইরাল হয়েছে।

কিভাবে ছোট ছোট ছেলে মেয়েদের নাচ পৌঁছে যাচ্ছে, সকলের কাছে। সোশ্যাল মিডিয়া মানে এমন একটি জায়গা যেখানে গেলে আপনি নতুন নতুন প্রতিভাদের উঠতে দেখবেন। ‘কাদা দিলি সাদা কাপড়ে’ গানের সঙ্গে নাচ পরিবেশন করলেন এই চার যুবতী। গানটি অসাধারণ একটি লোকসংগীত। বর্তমানে এই নাচগুলি এত বেশি ফেমাস হওয়ার ফলে এই ধরনের লোকসংগীতও ছড়িয়ে পড়ছে।

মানুষের মধ্যে পশ্চিমবঙ্গের যেটা মাটির ভাষা, মাটির গান তা যদি আস্তে আস্তে হারিয়ে যেতে থাকে, তাহলে কিন্তু এইভাবে লোকসংগীত পৌঁছে যাবে গোটা সমাজের কাছে এটি হওয়ার ভীষণ প্রয়োজন আছে। কারণ এই ভাবেই আঞ্চলিক ভাষা, আঞ্চলিক গান শেষ হয়ে যাচ্ছে। নতুন চমক এর কাছে এগুলি একেবারে নষ্ট হয়ে যাচ্ছে, তাই যদি বাংলার ঐতিহ্যকে বাঁচাতে চায়, তাহলে একই সঙ্গে গান এবং নাচ সব কিছুকেই বাঁচিয়ে রাখতে হবে।

দেখে নিন ভাইরাল ভিডিও –