Hoop NewsHoop Trending

Gold Rate: ধনতেরাসের আগেই দারুন সুখবর, দেখে নিন কতটা দাম কমলো সোনার

সামনেই ধনতেরাস। নভেম্বরের শুরুতেই সেই মহাক্ষণ যেদিন বেশিরভাগ মানুষ সোনা রূপো কেনার জন্য পা বাড়িয়ে থাকে। তবে, বিগত বছরে যেভাবে সোনার দাম বেড়ে চলেছে তাতে করে সোনার দোকানে ভিড় তুলনামূলক কমেছে।

অবশ্য, এবছর আপনর জন্য রইলো সুখবর। সোনার দাম অনেকটা না কমলেও বেশ কিছুটা কমেছে। আপনার পুঁজি যাই থাকুক না কেন, ধনতেরাস এর দিন সোনার দোকানে ঢু দিতেই পারেন। তবে, আন্তর্জাতিক বাজার সূত্রে ভারতীয় বাজারে আজ অর্থাৎ শুক্রবার সোনার দাম নিম্নমুখী। এদিন, এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭,৮৫০ টাকা।

সম্ভব হলে আজকের মধ্যেই আপনি গোল্ড বন্ড কিনে রাখতে পারেন। ধনতেরাস না হয় কয়েকদিন আগেই সেলিব্রেট করে নিলেন। কারণ, কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আজ পর্যন্ত গোল্ড বন্ড কেনা যাবে। যা ইস্যু করা হবে আগামী ২ নভেম্বর , অর্থাৎ ধনতেরাস উৎসবের দিন। এদিন শুধু সোনার নাম নিম্নমুখী এমনটা নয়, রুপোর দাম অনেকটা কম।

গোল্ড বন্ড কেনার জন্য আপনি যোগাযোগ করতে পারেন স্মল ফিনান্স ব্যাঙ্ক, পেমেন্ট ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড, বা ক্লিয়ারিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড, অথবা পোস্ট অফিস । এক্ষেত্রে জেনে রাখা ভালো, আপনি নূন্যতম ১ গ্রাম গোল্ড বন্ড কিনতে পারেন। তবে, এপ্রিল থেকে মার্চ মাসের মধ্যে কোনো ব্যক্তি ৪ কিলোগ্রাম গোল্ড বন্ড কিনতে পারেন। এই মুহূর্তে বাজারে সপ্তম দফায় গোল্ড বন্ড ছাড়া হয়েছে, চাইলে এই দুর্দান্ত সময়ের মুনাফা এক্ষুনি তুলে নিতে পারেন।

Related Articles

Back to top button