Hoop Life

Hair Care Tips: চুলের যত্নে ঢেঁড়সের অজানা টিপস, ব্যাবহার করলেই ফলাফল হাতেনাতে

শুনতে হয়তো অবাক লাগে চুল নরম করতে বা চুলের ট্রিটমেন্ট এর জন্য সহজেই ব্যবহার করতে পারেন, এই অসাধারণ সবজি। চুলের জন্য আমরা কত কিছুই না করে থাকি। পার্লারে গিয়ে কত টাকা খরচ করে কেরাটিন ট্রিটমেন্ট করাই, কিন্তু বাড়িতে এই সবজিটি যদি থাকে তাহলে খুব সুন্দর চুলের অধিকারী হতে পারেন।

১০ টি কচি ঢেঁড়স, টক দই ১ কাপ, ৩ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং ২ টেবিল-চামচ নারকেল তেল, ২টি ভিটামিন ই ক্যাপসুল।

জলের মধ্যে ঢেঁড়স পাঁচ মিনিট ধরে ফোটাতে হবে। তারপরে একটি পাতলা সুতির কাপড়ের মধ্যে ওই সেদ্ধ করা ঢেঁড়স ভালো করে চেপে চেপে এর থেকে জেল বের করে নিতে হবে । এরপর এই জেলের মধ্যে বাকি উপকরণকে ভালো করে চামচের সাহায্যে মিশিয়ে নিতে হবে। ভালো করে মাথা পরিষ্কার অবস্থাতে একদম চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত এ মিশ্রনটিকে ভালো করে হাতের সাহায্যে লাগিয়ে নিতে হবে।

এরপর একটি শাওয়ার ক্যাপ অথবা যদি না থাকে তাহলে একটি প্লাস্টিক দিয়ে চুল বেঁধে নিতে হবে। অন্তত এক ঘণ্টা এভাবে মাথায় রেখে দিতে হবে। এরপর শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে নিতে হবে। সপ্তাহে অন্তত দুবার যদি এটি করতে পারেন, তাহলে একেবারে খারাপ হয়ে যাওয়া চুল খুব সুন্দর থাকবে। তাহলে বুঝতে পারছেন এবার আর শুধু শাকসবজি খাওয়া না, চুলের জন্য সত্যিই ভীষণ উপকারী এই ধরনের সবুজ শাকসবজি।