Hoop Life

Hair Care: চুল ভালো রাখতে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন হোমমেড শ্যাম্পু বার

চুল ভাল রাখতে বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ একটি শ্যাম্পু বার। চুল ভালো করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু বাজারচলতি যে কোনো জিনিস আপনি যদি চুলের উপরে ব্যবহার করেন তাহলে তা আপনার চুলের জন্য ভীষণ খারাপ। বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলতে পারেন চুল ধোয়ার জন্য অসাধারণ শ্যাম্পু বার।

এর জন্য সবার আপনার আগে আপনাকে যা করতে হবে তা হল প্রথমে অ্যালোভেরা জেল নিতে হবে। তারপর এরমধ্যে গ্রিন টি নিতে হবে। তারপরে এরমধ্যে আপনাকে রিঠা যা সহজেই যখন দশকর্মা ভান্ডার এ কিনতে পাওয়া যায় আগের দিন রাতে এটি ভিজিয়ে রাখতে হবে। এই প্রত্যেকটি জিনিসকে আপনাকে সুন্দর করে ভাল করে মিশিয়ে নিতে হবে। তারপর একটি ছাকনি সাহায্যে থেকে ফ্রিজে যেখানে আপনি বরফ রাখেন সে বরফের ট্রের মধ্যে জমিয়ে রাখতে হবে।

শ্যাম্পু করার আগে চুলকে ভালো করে ধুয়ে নিতে হবে তারপরে একটি মগের মধ্যে বেশ খানিকটা জল নিয়ে দ্রুত এমন বাড়বে দিতে হবে। বেশ ফেনা ফেনা হয়ে গেলে এটি চুলের মধ্যে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই শ্যাম্পু ছাড়াই একেবারে হোমমেড শ্যাম্পু দিয়ে আপনি চুল পরিষ্কার রাখতে পারেন। চুল পরিষ্কার করার জন্য কখনোই বাইরের বাজারচলতি কেমিক্যালযুক্ত শ্যাম্পু ব্যবহার করা উচিত ন। সে যত দামি হোক না কেন। বাইরের বাজারচলতি শ্যাম্পু আপনার চুলের জন্য একেবারেই উপযুক্ত নয়। তবে চুল ভালো রাখার জন্য আরও কয়েকটি টিপস হলো আপনাকে প্রতিদিন চুলের গোড়ায় গোড়ায় ভালো করে তেল মালিশ করতে হবে। নারকেল তেল চুলের জন্য ভীষণ ভালো।