Hoop Life

Hair Care: চুল ভালো রাখতে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অসাধারণ তেল

ছাঁচি পেঁয়াজ বহু যুগ আগে থেকেই চুলের পরিচর্যায় ব্যবহৃত হয়ে আসছে, কিন্তু আমরা হয়তো অনেকেই জানি না, আজকালকার দিনে আমরা যে পেঁয়াজ রান্নার কাজে ব্যবহার করি, সেই পেঁয়াজ দিয়েও আমরা চুলের পরিচর্যা করতে পারি। এর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার চুলের বাড়তে সাহায্য করবে, শীতকালে যারা খুশকির সমস্যায় ভোগেন তারা অবশ্যই এই পেঁয়াজে তৈরিতে বাড়িতে ভালো করে বানিয়ে নিতে পারেন।

নারকেল তেলের মধ্যে পেঁয়াজের রস ভালো করে মিশিয়ে নিয়ে এই তেল যদি আপনি আপনার চুলের ডগায় ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন, সপ্তাহে অন্তত ৩ দিন লাগালেই যথেষ্ট তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়েছে। পেঁয়াজের রস বানানোর জন্য আপনাকে প্রথমেই যেটা করতে হবে তা হল পেঁয়াজ ভালো করে কুরিয়ে নিতে হবে কুরিয়ে নিয়ে নারকেল তেলের মধ্যে দিয়ে ভালো করে ফুটিয়ে ছেঁকে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে অসাধারণ পেঁয়াজের তেল।

আমরা অনেক সময় অনেক উল্টোপাল্টা ভাবে মাথার ওপরে নানান রকম হেয়ার ট্রিটমেন্ট করিয়ে থাকি। সবার আগে যেটা প্রয়োজন শরীরের ভিতরে নানা সমস্যাকে আপনাকে বার করে ফেলতে হবে তার জন্য আপনাকে নানান রকম রোগকে মুক্তি দিতে হবে। যেমন থাইরয়েড যেমন হঠাৎ করে রেগে যাওয়া অথবা হরমোনের কোন সমস্যা কিংবা কোষ্ঠকাঠিন্য শরীরের ভেতরে যদি এই ধরনের সমস্যা থাকে, তাহলে কিন্তু খুব অনায়াসেই চুল উঠে যেতে পারে তাই এই সমস্যাগুলো সমাধান করতে হবে প্রচুর পরিমাণে জল পান করতে হবে, ফলের রস খেতে হবে সবুজ সবজি খেতে হবে।

Related Articles

Back to top button