Hoop Life

Hair Care Tips: চুল হবে ঘন কালো লম্বা, বাড়িতে বানিয়ে ফেলুন অসাধারণ হেয়ার টনিক

চুল লম্বা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আমরা জানি না, বাড়িতে থাকা কয়েকটা সহজ উপাদান দিয়েই আপনি আপনার চুল ঘন কালো ও লম্বা করে ফেলতে পারবেন। এর জন্য প্রয়োজন বাড়িতে থাকা কয়েকটি উপাদান যা আপনি খুব সহজেই আপনার রান্নাঘরে গেলে পেয়ে যাবেন। অনেকেই আছেন যারা মাথায় তেল মাখতে চাননা, তেল ছাড়াও কি করে আপনি আপনার চুলকে সুন্দর করতে পারেন।

জেনে নিন তার সহজ উপাদানগুলি, এর জন্য প্রয়োজন বাড়িতে বানানো হেয়ার টনিক। তার জন্য লাগবে বাড়িতে থাকা কয়েকটা মশলাপাতি। জেনে নিন কিভাবে বাড়িতেই বানিয়ে ফেলবেন হেয়ার টনিক। দু টেবিল চামচ মেথি, ২ টেবিল চামচ কালো জিরে, পাঁচটি জবাফুল, পাঁচটি জবা পাতা এবং একমুঠো কারিপাতা প্রত্যেকটি মিশ্রণকে দু লিটার জলের মধ্যে অন্তত কুড়ি মিনিট ধরে ফোটাতে হবে। ফোটানোর পর ছেঁকে নিয়ে এই মিশ্রণটি ফ্রিজের মধ্যে রেখে দিন, মাঝেমধ্যে চুলের গোড়ায় গোড়ায় স্প্রে করে ম্যাসাজ করুন।

এই হেয়ার টনিক, ফ্রিজের এর মধ্যে সাতদিন করে রেখে দিতে পারবেন। এই অসাধারণ হেয়ার টনিক একবার ব্যবহার করে দেখুন অন্যকোন আপনাকে চুলের কোন প্রোডাক্ট ব্যবহার করতে হবে না। এই অসাধারণ হেয়ার টনিক চুল বাড়াতে সাহায্য করে। কালো করতে সাহায্য করে। খুশকি দূর করতে সাহায্য করে। নতুন হেয়ার গ্রোথ করতে সাহায্য করে। চুল লম্বা করে চুলকে অনেক বেশি সুন্দর করতে সাহায্য করে।