Hoop Life

Hair Care: শীতকালে চুলের যত্নে নারকেল তেলের ম্যাসাজ কতখানি উপকারী!

শীতকালেও চুল থাকবে একেবারে নরম তুলতুলে, কালো কুচকুচে চুল যদি বানাতে চান? তাহলে অবশ্যই ব্যবহার করুন নারকেল তেল বাজারচলতি কোন ব্রান্ডের নারকেল তেল ব্যবহার করতে পারেন। আমরা ছোটবেলা থেকেই আমাদের মা ঠাকুরমারা ব্যবহার করে থাকে। তবে এই সামান্য নারকেল তেল আপনার চুলের জন্য অসামান্য হতে পারে।

যদি এই নারকেল তেল কে নানান ভাবে লাগাতে পারেন নারকেল তেল এর সঙ্গে যদি কাঁচা পেঁয়াজের রস ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগান তাহলে দেখবেন চুল কত সুন্দর হয়েছে।

যদি নারকেল তেলের সঙ্গে অ্যালোভেরা জেল যদি আপনার বাড়িতে এই গাছ থাকে, তাহলে পাতা কেটে সেখান থেকে জেল বের করে এই জেল নারকেল তেলের মধ্যে অন্তত দশ মিনিট দিয়ে ভালো করে ছেঁকে নিয়ে এই তেল চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন চুল কত ভালো হয়েছে।

নারকেল তেল একটু গরম করে নিয়ে যদি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়তে পারেন, তাহলে দেখবেন চুল কত সুন্দর হয়েছে যাদের শীতকালে চুলের খুশকি হওয়ার সম্ভাবনা থাকে তারা এই পদ্ধতিটি অবশ্যই ব্যবহার করুন।

নারকেল তেল একটু গরম করে এর মধ্যে যদি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে ভালো করে গোড়ায় গোড়ায় লাগাতে পারেন তাহলে দেখবেন শীতকালে শুকনো ত্বকের চুল উঠে যাওয়ার বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে, সেটা একেবারেই দূর হয়ে যাবে।

নারকেল তেল একটু গরম করে এর সঙ্গে যদি সামান্য মেথি পেস্ট ভালো করে মিশিয়ে ফুটিয়ে নিয়ে একটু ছেঁকে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন শীতকালেও চুল কত সুন্দর থাকছে।