Hoop Life

সংসারে টাকা-পয়সার অভাব! শ্রাবণ মাসের বৃহস্পতিবার এক মুঠো চালে বদলে যাবে জীবন

বৃহস্পতিবার হল মা লক্ষ্মীরবার। কথাতেই আছে, বৃহস্পতিবারকে লক্ষ্মীবার বলা হয়। কিন্তু শ্রাবণ মাসের বৃহস্পতিবার এক মুঠো চাল দিয়ে যদি আপনি একটি ঘরোয়া টোটকা করতে পারেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক কোন সমস্যা থাকবেনা। বর্তমানে মানুষের জীবনে অর্থনৈতিক সমস্যা এতটাই প্রকট হয়েছে যে এর জন্য মানসিক সমস্যা, সাংসারিক কলহ, স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ ইত্যাদি অনেক বেশি পরিমাণে পরিলক্ষিত হচ্ছে।

আরো পড়ুন -   Lifestyle: চটজলদি বাসন ঝকঝকে পরিষ্কার করার পাঁচটি টিপস

সংসারে টাকা-পয়সার অভাব! শ্রাবণ মাসের বৃহস্পতিবার এক মুঠো চালে বদলে যাবে জীবন- HoopHaap

চালকে মা লক্ষ্মীর প্রতীক বলা হয়, কথাতেই আছে, বাড়িতে চাল শেষ হয়ে গেছে এই কথাটি বলতে নেই। সব সময় বলতে হয় চাল বাড়ন্ত। একেবারে ফুরিয়ে যাওয়ার আগে চাল নিয়ে আসতে হয়। চাল যদি কোনো কারণে পায়ে লাগে তাহলে অবশ্যই প্রণাম করতে হয়। কারণ চালই হল আমাদের জীবন ধারণের একটি অন্যতম উপাদান। চাল ছাড়া এ মানবসমাজ বাঁচতে পারবেনা।

আরো পড়ুন -   ডাল-ভাত দিয়ে খাওয়ার জন্য ৩টি রকমারি আলু ভাজা রেসিপি

শ্রাবণ মাসের প্রতি বৃহস্পতিবার আপনি যদি সকালবেলা এক মুঠো চাল কোন দরিদ্র মানুষকে দান করেন, তাহলে আপনার অর্থনৈতিক সংকট একেবারে দূর হয়ে যাবে। তবে খেয়াল রাখতে হবে দান করার সময় সেখান থেকে একটু চাল নিয়ে এই চাল একটা হলুদ কাপড়ে মুড়ে যদি মা লক্ষ্মীর জায়গায় রাখেন, আর সন্ধ্যা বেলা যদি পাঁচালী মা লক্ষ্মীর পুজো করেন তাহলে আপনার জীবনের অর্থনৈতিক সঙ্কট দূর হয়ে যাবে।

আরো পড়ুন -   Recipe: ভাত, রুটি, লুচি, পরোটার সঙ্গে খাওয়ার জন্য ‘নিরামিষ পনির কাসুন্দি’ রেসিপি

শ্রাবণ মাস ধরে গোটা মাস জুড়ে আপনি দেবাদিদেবের পুজোর সাথে সাথে যদি শ্রাবণ মাসের বৃহস্পতিবার এই নিয়মটি মেনে চলতে পারেন তাহলে আপনার জীবনে কোনদিনই অর্থসংকট নেমে আসবে না। বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকে অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে ভুগছেন যার সত্যিই খুবই খারাপ বিষয়।

Related Articles

Back to top button