Hoop PlusBollywood

Hema Malini: ‘বছরের পর বছর পরিশ্রমের ফসল’, চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়ে আপ্লুত হেমা মালিনী

সম্প্রতি পেরিয়েছেন তিয়াত্তরটি বসন্ত। এখনও অনেকের মনেই তিনি ‘ড্রিমগার্ল’। একসময় বলিউডের মাটিতে শুনতে হয়েছিল, তিনি নাকি স্টার মেটিরিয়াল নন। অথচ সেই হেমা মালিনী (Hema Malini)-কে ভারতের বাহান্ন তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত করা হল ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার 2021’ সম্মানে।

20 শে নভেম্বর, শনিবার থেকে গোয়ায় শুরু হয়েছে ভারতের বাহান্ন তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সংক্ষেপে যার নাম IFFI। IFFI-এর মঞ্চে ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ সম্মানে ভূষিত হয়ে হেমা আপ্লুত। তিনি জানিয়েছেন, বছরের পর বছর ধরে তাঁর করা পরিশ্রমের ফসল হল এই সম্মান। সাংসদ হিসাবেও তিনি মথুরার জন্য কাজ করেছেন বলে জানালেন হেমা। তাঁর মতে, একজন নৃত্যশিল্পী, অভিনেত্রী ও সাংসদ হিসাবে তিনি সাধারণ মানুষের মনে নিজের স্থান তৈরি করতে পেরেছেন। এদিন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)-এর হাত থেকে এই সম্মান গ্রহণ করেন হেমা। প্রজন্মের পর প্রজন্ম ধরে সিনেমার দর্শকদের মনোরঞ্জন করার জন্য হেমাকে ধন্যবাদ জানিয়েছেন অনুরাগ।

হেমা ইন্সটাগ্রামে অনুরাগীদের সঙ্গে এই সুখবর শেয়ার করেছেন। বৃহস্পতিবার অনুরাগ ঠাকুর এক সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, চলতি বছর গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার 2021’ সম্মানে ভূষিত হতে চলেছেন হেমা মালিনী ও সিবিএফসি চেয়ারপার্সন প্রসূন যোশী (Prasun Joshi)। হেমার অনুরাগীরাও তাঁকে অনেক শুভেচ্ছা জানিয়েছেন।

1968 সালে রাজ কাপুর (Raj Kapoor)-এর বিপরীতে ‘স্বপ্নো কা সওদাগর’ ফিল্মে হেমার বলিউড ডেবিউ ঘটে। পরবর্তীকালে দেব আনন্দ (Dev Anand)-এর বিপরীতে হেমা অভিনীত ফিল্ম ‘জনি মেরা নাম’ ও ধর্মেন্দ্র (Dharmendra)-র বিপরীতে ‘তুম হাসিন ম‍্যায় জওয়ান’, ‘ড্রিমগার্ল’ সহ একাধিক ফিল্ম সুপারহিট হয়েছিল। অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংসের শুরু থেকেও হেমা যথেষ্ট সফল। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর বিপরীতে ‘বাগবান’ ফিল্মে তাঁর অভিনয় সকলের নজর কেড়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Ministry of I & B (@mib_india)

Related Articles

Back to top button