Hoop PlusTollywood

Hiya Dey: তেরো বছরেই গর্ভে সন্তান! ‘নির্ভয়া’র চরিত্র নিয়ে মুখ খুললেন হিয়া

ইদানিং প্রায়ই নিজের নাচের ভিডিও শেয়ার করে ট্রোল হতে হচ্ছে জনপ্রিয় সিরিয়াল ‘পটলকুমার গানওয়ালা’ খ্যাত হিয়া দে (Hiya Dey)-কে। মাত্র তেরো বছর বয়সে অন্তঃসত্ত্বার চরিত্রে অভিনয় করেছেন হিয়া। 21 শে নভেম্বর তাঁর জন্মদিন। তার ঠিক দুই দিন আগেই 19 শে নভেম্বর মুক্তি পেতে চলেছে হিয়া অভিনীত ফিল্ম ‘নির্ভয়া’।

 

View this post on Instagram

 

A post shared by Hiya Dey (@hiia_dey_official)

ষষ্ঠ শ্রেণির ছাত্রী হিয়া 21 শে নভেম্বর চৌদ্দ বছর বয়সে পা দেবেন। জন্মদিনের দুই দিন আগে মুক্তি পাবে ‘নির্ভয়া’। ফলে হিয়া ভীষণ খুশি। ‘নির্ভয়া’ তাঁর প্রথম ফিল্ম এবং জন্মদিনের শ্রেষ্ঠ উপহার। এই ফিল্মে অভিনয় হিয়ার কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল। তাঁর চরিত্রের নাম পিয়ালী। সে একটি কিশোরী মেয়ে। গণধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে পিয়ালী। যদিও এই ধরনের চরিত্রের অভিনয়ের সুযোগ সহজে পাওয়া যায় না, তাও প্রথমে হিয়ার মনে একটু দ্বিধা ছিল। পরে চিত্রনাট্য শোনার পর মনের জোর বাড়ে। কিন্তু হিয়ার মা-ও জিজ্ঞাসা করেছিলেন, হিয়া এই ধরনের চরিত্রে অভিনয় করতে পারবেন কিনা!

হিয়া আত্মবিশ্বাসের সঙ্গে বলেছিলেন, তিনি পারবেন। ‘নির্ভয়া’-র পরিচালক অংশুমান প্রত্যুষ (Angsuman Pratyush) তাঁকে যেভাবে অভিনয় দেখিয়ে দিয়েছেন, সেভাবেই চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন হিয়া। তাঁকে সাহায্য করেছেন সব‍্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty), গৌরব চক্রবর্তী (Gaurav Chakraborty), প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar), শ্রীলেখা মিত্র(Sreelekha Mitra)-রাও। তবে হিয়া ঠিক করেছিলেন, ক্যামেরার সামনে যে অনুভূতি আসবে, তাই তুলে ধরবেন। এমনিতেও হিয়া প্রচুর ফিল্ম দেখেন। ফলে এই ধরনের চরিত্রে যাঁরা অভিনয় করেছেন, তাঁদের দেখেও একটা ধারণা তৈরি হয়েছিল। শুটিংয়ের সময় কে কি বলবে না ভেবে নিজের মতো অভিনয় করে গিয়েছেন হিয়া। পরিচালকের কথা অনুযায়ী ইতিবাচক থেকেছেন। প্রথম ফিল্মেই তাঁর সঙ্গে অভিনয় করেছেন নামী অভিনেতা-অভিনেত্রীরা। সবাই তাঁকে ভালোবেসে আপন করে নিয়েছিলেন। কখনও বুঝতে দেননি তাঁদের খ্যাতি। প্রিয়াঙ্কা খুব মজার মানুষ।

তবে রানী মুখার্জী (Rani Mukherjee) অভিনীত ‘মর্দানি’ হিয়াকে পিয়ালীর চরিত্রে অভিনয়ের অনুপ্রেরণা যুগিয়েছে। তাঁর নিজেরও বড় হয়ে বলিউডে ফিল্ম পরিচালনা করার ইচ্ছা রয়েছে। তবে পিয়ালী অনেক শক্ত চরিত্র। পিয়ালীকে নিজের মধ্যে ধারণ করেছিলেন হিয়া। এই চরিত্রের জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে তাঁকে। পিয়ালীকে কোনোদিন ভোলা তাঁর পক্ষে সম্ভব নয়। তবে নিজেও বড় হচ্ছেন। তাই পরিবারের সদস্যদের বাইরে বাকি লোকদের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলেন তিনি। তবে হিয়ার মতে, খারাপ স্পর্শ বা ভালো স্পর্শ সম্পর্কে বাবা-মায়ের কর্তব্য মেয়েদের সচেতন করা।

বড় পর্দায় অভিনয় করলেও ছোট পর্দা অবহেলার বিষয় নয় বলে মনে করেন হিয়া। তিনি দুই ক্ষেত্রেই কাজ করতে সমান আগ্রহী। ‘পটলকুমার গানওয়ালা’-য় অভিনয় করার সময় পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার (Swarnendu Samaddar)-কে দেখে তাঁর ইচ্ছা, ভবিষ্যতে তিনিও পরিচালক হবেন। তাই মাধ্যমিকের পর ফিল্ম পরিচালনা নিয়ে পড়াশোনা করতে বিদেশ যেতে চান হিয়া। তাই অভিনয় করার পর ক্লান্তিতে শরীর ভেঙে পড়তে চাইলেও হিয়া পড়াশোনায় অবহেলা করেন না।

 

View this post on Instagram

 

A post shared by Hiya Dey (@hiia_dey_official)

Related Articles

Back to top button