BollywoodHoop Plus

Lata Mangeshkar: লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা নিবেদন করবে হলিউড, রিমেক হতে চলেছে তাঁর গাওয়া গান

‘’কৌন হ্যায় যিসনে দোবারা মুড়কে মুঝে নেই দেখা”, একটা সময় এই সংলাপ মেয়েদের মুখে মুখে ফিরত। ‘পু’ হতে চাইত বহু মেয়েই। কিন্তু ভারতের কলেজগুলিতে ‘পু’ মার্কা ড্রেস তো অ্যালাওড নয়। তাই সংলাপটি বলেই অনেককে দুধের স্বাদ গোলে মেটাতে হত। কলেজের সোশ্যালে নজর কেড়ে নিত ‘ইউ আর মাই সোনিয়া”-এর কাপল ডান্স। ‘বোলে চুড়িয়াঁ’ তো আজও বিয়ের সঙ্গীত অনুষ্ঠানে সুপারহিট। এই সব কিছুই কিন্তু ঘটেছিল ‘কভি খুশি কভি গম’-এর দৌলতে।

ফিল্ম মুক্তির পর কেটে গিয়েছে দুই দশক। কিন্তু দর্শকদের পছন্দের ফিল্মের তালিকায় এখনও সমান উজ্জ্বল করণ জোহর (Karan Johar) নির্মিত পারিবারিক ড্রামা ‘কভি খুশি কভি গম’ বা ‘কেথ্রিজি’। তবে বলিউড প্রেমিরা কিন্তু ‘কভি খুশি কভি গম’ বলতেই বেশি পছন্দ করেন। কয়েক মাস আগেই ফিল্মের একটি দৃশ্যের পুনর্নিমাণ করে জনি লিভার (Johny lever) সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই কয়েক ঘন্টার মধ্যেই তা মারাত্মক ভাইরাল হয়ে যায়। এই ঘটনা বুঝিয়ে দিচ্ছে ফিল্ম নির্মাণের প্রেক্ষাপটও কমাতে পারেনি ‘কভি খুশি কভি গম’ ক্রেজ। এবার সেই ক্রেজ পৌঁছালো হলিউডে।

‘কভি খুশি কভি গম’-এর শীর্ষসঙ্গীত ব্যবহার হতে চলেছে ব্রিটিশ সিরিজ ‘ব্রিজার্টন’-এর সেকেন্ড সিজনে। যতীন-ললিত (Jatin-Lalit)-এর তৈরি এই শীর্ষসঙ্গীতটি নতুন আঙ্গিকে সাজাতে চলেছেন ক্রিস বাওয়ার্স (Chris Bawoars)। আপাতত ‘কভি খুশি কভি গম’ অনুরাগীদের একাংশ শীর্ষ সঙ্গীতের নতুন ভার্সনের অপেক্ষায় রয়েছেন।

2001 সালে মুক্তিপ্রাপ্ত ‘কভি খুশি কভি গম’ বক্স অফিসে 136 কোটি টাকার ব্যবসা করেছিল। এই ফিল্মের শীর্ষসঙ্গীত গেয়েছিলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। লতার প্রয়াণের পর এই শীর্ষসঙ্গীতের রিমেক সম্ভবতঃ হলিউডের তরফ থেকে সুরসম্রাজ্ঞীকে শ্রদ্ধা জ্ঞাপন।