Hoop Life

Hair Care: চুলের ডগা ফেটে যাচ্ছে? আজই ঘরোয়া উপাদানে সমাধান জেনে নিন

চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যায় অনেকেই ভোগেন, তারা যদি এই ঘরোয়া ট্রিটমেন্ট করতে পারে, তাহলে ডগা ফেটে যাবে না। তবে প্রথমত যেটা করতে হবে যাঁদের চুল খুব তাড়াতাড়ি লম্বা হয়, অন্তত দুই মাস অন্তর অন্তর চুলের ডগা খানিকটা ছেঁটে ফেলতে হবে। এছাড়া জেনে নিন আমাদের Hoophaap এর পাতায়, কি করে চুলের ডগা ফেটে যাওয়া কে নিয়ন্ত্রণ করবেন।

১) সপ্তাহে অন্তত দুদিন চুলে ভালো করে অয়েল মাসাজ করতে হবে। অয়েল মাসাজ করার সময় চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভাল করে যে কোনো নারকেল তেল অথবা বাড়িতে থাকা যেকোনো খাঁটি তেল দিয়ে চুল ভালো করে ম্যাসাজ করে নিতে হবে।

২) শ্যাম্পু করার সময় কখনো চুল ঘষে ঘষে শ্যাম্পু করা উচিত নয়। চুলকে সব সময় সামনের দিকে ফেলে ভালো করে জলের মধ্যে শ্যাম্পু গুলে নিয়ে ভালো করে হাত দিয়ে লম্বা করে টেনে টেনে শ্যাম্পু লাগানো উচিত।

৩) সপ্তাহে অন্তত একদিন চুলে ভালো করে প্রোটিন প্যাক লাগানো উচিত। এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে একটি কাঁচা ডিম এবং তার মধ্যে টক দই একটি সিঙ্গাপুরি কলা এবং প্রয়োজন মতন কাঁচা দুধ একটি মধ্যে দিয়ে একটি সুন্দর হেয়ার প্যাক আপনাকে বানিয়ে নিতে হবে। তারপরে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত পুরোটা ভালো করে লাগিয়ে নিয়ে একটি প্লাস্টিকের প্যাকেট মাথায় বেঁধে রাখতে হবে। তারপর শ্যাম্পু করে নিতে হবে।