Hoop Life

Skin Care: ত্বক খসখসে হয়ে যাচ্ছে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ এই বডি লোশন

শীতকাল মানেই তো খসখসে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। বিশেষত, যাদের শুষ্ক ত্বক শুষ্ক হয়ে যায় তাই চিন্তা না করে অবশ্যই হাতে তুলে নিন এমন কিছু ঘরোয়া জিনিস যে জিনিস গুলো দিয়ে আপনি সহজেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ বডি লোশন। অসাধারণ বডি লোশন আপনার ত্বককে যেমন নরম করবে, তার সাথে সাথে ত্বক পরিষ্কার রাখতেও সাহায্য করবে। এর জন্য প্রয়োজনীয় উপাদান গুলি সংগ্রহ করার জন্য আপনাকে খুব বেশি কিছু টাকা খরচ করতে হবে না বাড়িতে থাকা কয়েকটি জিনিসটি আপনি তৈরি করে ফেলতে পারেন অসাধারণ ত্বকের উপযুক্ত বডি লোশন।

প্রথম যে অসাধারণ উপকরণটি হলো সেটি হলো তিলের তেল। কোন ভালো দোকান থেকে তিলের তেল কিনে আনতে হবে। তিলের তেল আপনার ত্বককে সুন্দর রাখতে সাহায্য করে ত্বকের ওপরে হওয়া সান ট্যান দূর করে তিলের তেল প্রাকৃতিক ভাবে সানস্ক্রিন লোশন। একটি ছোট কাঁচের বাটির মধ্যে ভর্তি ভর্তি তিলের তেল নিতে হবে। এরপর এর মধ্যে এক টেবিল চামচ চন্দন গুঁড়ো নিতে হবে, তার মধ্যে এক টেবিল চামচ গোলাপ ফুলের পাপড়ির শুকিয়ে গুঁড়ো করে নিয়ে নিতে হবে, এর মধ্যে এক টেবিল চামচ কমলালেবুর খোসা গুঁড়ো নিয়ে নিতে হবে।

এর মধ্যে বেশ কিছুটা পরিমাণেই গ্লিসারিন দিয়ে দিতে হবে। এরপরএই মিশ্রণটি ভালো করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের শিশির মধ্যে অন্তত ৫ দিন রোদে রেখে দিতে হবে। তারপর ভালো করে ছেঁকে রেখে দিতে হবে ওই কাঁচের শিশির মধ্যেই এরপর রোজ রাতে শুতে যাওয়ার সময় অথবা স্নান করার আগে বা পরে খুব ভালো করে গায়ে মাসাজ করে নিতে পারেন। দেখবেন এটি আপনার কত সুন্দর বডি লোশন এর কাজ করবে।

Related Articles

Back to top button