Hoop PlusBollywood

Ramayana: রাবণের পর প্রয়াত ‘রামায়ণ’-এর আরেক অভিনেতা, দুঃখ প্রকাশ করলেন সীতা

কিছুদিন আগেই প্রয়াত হন ‘রামায়ণ'(Ramayana) কাহিনীর রাবণ চরিত্র ওরফে অরবিন্দ ত্রিবেদী। রামানন্দ সাগরের (Ramanand Sagar)‘রামায়ণ’ কাহিনীতে তিনি রাবণ চরিত্র করে বিশেষ পরিচিতি পান। কিন্তু, চলতি বছরেই দেহ ত্যাগ করেন। প্রায়, চল্লিশ বছরেরও বেশি সময় ধরে অভিনয় জগতের জড়িয়ে ছিলেন তিনি। ধারাবাহিক ছাড়াও তিনশো ছবিতেও অভিনয় করেন তিনি। শেষে ৮২ বছর বয়সে মাল্টি অর্গ্যান ফেলিওরের কারণে মৃত্যু হয় তার। এবারে, আরও এক রামায়ণের চরিত্রের দেহ বসান হল।

এই অভিনেতার নাম চন্দ্রকান্ত পাণ্ড্য(Chandrakant Pandya) । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২. রামায়ণে, চন্দ্রকান্তকে দেখা গিয়েছিল নিশাদের চরিত্রে অভিনয় করতে। মৃত্যুর কারণ জানা না গেলেও তারই সহ অভিনেত্রী দীপিকা চিখলিয়া ইনস্টাগ্রামে চন্দ্রকান্তের মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন। প্রসঙ্গত, এই দীপিকা চিখলিয়া রামায়ণ কাহিনীতে মা সীতার চরিত্রে অভিনয় করতেন।

উল্লেখ্য,  চন্দ্রকান্ত পাণ্ড্য বিভিন্ন ধারাবাহিকের পাশাপাশি বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন, যেমন – “প্রেম লগন, প্যায়ার হো গয়া, ‘পরিবার না পাঙ্খি’, ‘হোতে হোতে প্যায়ার হো গয়া’ ইত্যাদি।

হিন্দু শাস্ত্র অনুযায়ী বা পৌরাণিক গাঁথা অনুযায়ী রামায়ণ মহাকাব্য নিয়ে বহু ধারাবাহিক ও সিনেমা তৈরি হয়েছে এবং আগামী দিনেও হবে। তবে, রামানন্দ সাগরের রামায়ণ বহু পুরনো। সাদা কালো টেলিভিশনের পর্দায় বা যখন প্রথম রঙিন টিভি এলো তখন এর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। সেই পুরোনো নস্টালজিয়া এখন না থাকলেও যারা পুরোনো রামায়ণ দেখেছেন তারা এর সমস্ত চরিত্রের সঙ্গে পরিচিত। অবশ্য,ফেলে আসা লকডাউনে দর্শকের অনুরোধেই বারবার ফিরেছে রমানন্দ সাগরের রামায়ণ। সাগর আর্টস প্রাইভেট লিমিটেড -এর প্রযোজনায় তৈরি হয়েছিল এই সিরিজ।