সাধারন মানুষের পাশে দিব্যজ্যোতি, অসহায়দের মুখে খাবার তুলে দিচ্ছেন ‘দেশের মাটি’-এর কিয়ান

ছোটপর্দায় তিনি এখন কিয়ান। দর্শকদের বিচারে তিনি হলেন দেশের মাটি গল্পের মিষ্টি হিরো। এবারে গল্পের হিরো নেমেছেন পথে। হয়ে উঠেছেন সাধারণ মানুষের নায়ক। ছোট পর্দায় কাজ করে তিনি যেমন দর্শকদের আনন্দ দিয়ে চলেছেন, তেমনই বাস্তবের মাটিতে বসেও কাজ করে চলেছেন সাধারণ মানুষের জন্য। তিনি হলেন সুপার কুল দিব্যজ্যোতি দত্ত ( Dibyojyoti Dutta).

কোভিড ১৯ এর জন্য বহু মানুষ কাজ হারিয়েছেন। যারা দিন আনে দিন খায় তাদের জন্য লক ডাউন মৃত্যু সমান। শ্বাস বন্ধ হয়ে মৃত্যুর থেকে পেটের জ্বালা অনেক কষ্টের। প্রতিদিন কষ্টকে চোখের সামনে দেখা মানে তা মৃত্যু সমান। তাই যাদের আর্থিক অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে তাদের কাছে কিইবা মৃত্যু আর কিইবা করোনা।

এই মুহূর্তে সারা দেশ জুড়ে চলছে আংশিক লক ডাউন বা কার্ফু। বন্ধ ট্রেন পরিষেবা। মানুষের নিত্য ভোগান্তি বেড়েই চলেছে। তার মধ্যে করোনা ভাইরাসের দাপাদাপি। ঠিক এরই মধ্যে ত্রাতা হয়ে মানুষের পাশে দাঁড়ালেন ছোট পর্দার জনপ্রিয় মুখ দিব্যজ্যোতি দত্ত। সাধারণ মানুষ যাদের দু’বেলা খাবার জোটাতে গিয়ে নিজেরাই হিমসিম খাচ্ছেন, তাদের হাতে খাবারের প্যাকেট তুলে দিলেন অভিনেতা। এক গাড়ি বোঝাই খাবার নিয়ে সকলের সামনে এগিয়ে যান তিনি। সকলকে বুঝিয়ে দেন যে তিনি পাশে আছেন।

এদিন দিব্যজ্যোতি দত্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, “আমরা ভালো নেই, প্রত্যেকদিনের অজস্র সাহায্য প্রার্থীর ফোনকল প্রমাণ দিচ্ছে আমরা ভালো নেই! তাই সাধ্যমত কিছু মানুষের জীবন একটু সহজ করার উদ্দেশ্যে আমাদের এই ছোট্ট প্রচেষ্টা গুটি গুটি পায়ে অষ্টম দিন পেরিয়ে নবম দিনে পড়তে চলেছে। প্রতিদিন গড়ে ১২৫ জনের বেশি মানুষের ভালোবাসা মেশানো তৃপ্তির হাসি আমাদের আরও এগিয়ে যাওয়ার অক্সিজেন জুগিয়ে চলেছে এবং সেই সংখ্যাটা বাড়ছে । আমরা সেদিন জিতে যাবো যেদিন এই সংখ্যাটা কমে শুন্য হবে, ততদিন লড়াই চলবে । অনেক ধন্যবাদ যারা পাশে থেকেছেন এবং আগাম ধন্যবাদ যারা আমাদের পাশে থাকতে চলেছেন। এই লড়াই আমাদের জিততেই হবে, সাবধানে থাকুন সুস্থ থাকুন” ।