Hoop NewsHoop Trending

Weather Update: শীত আসার আগেই ফের গরমের দাপট, কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা

কালীপুজোর সময়েও মানুষ ভেবেছিলেন উফ এবার বুঝি শীত তাড়াতাড়ি আসবে, পিঠে পুলির দিন শুরু হচ্ছে, বাজারে শীতের সবজির আনাগোনা দেখা দেবে। কিন্তু কোথায় শীত? চারিদিকে আকাশ মেঘলা, বৃষ্টি হবে হবে এমন সম্ভবনা নিয়ে শীত নিয়েছে নাটুকে বিদায়। তাপমাত্রা বরং বেড়ে দাঁড়িয়েছে আরও পাঁচ ডিগ্রি।

শীতের লুকোচুরি খেলায় সর্দি কাশির রমরমা শুরু হয়েছে ঘরে ঘরে, বেড়েছে মশার উপদ্রব। ঋতু পরিবর্তনের সময়কালে নাজেহাল বাচ্চা বুড়ো জোয়ান। তাহলে প্রশ্ন হল শীত কবে আসছে? আলিপুর আবহাওয়া দপ্তর কী বলছে?

আরো পড়ুন -   সারা রাজ্য জুড়ে হতে চলেছে ভারী বর্ষণ, ঝোড়ো হাওয়ার সঙ্গে সম্ভবনা অতিবৃষ্টির

বঙ্গপসাগরে যে নিম্নচাপ তৈরি হবে একথা আগেই বলে রেখেছে হওয়া অফিস। সেই বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে দেখা গেল স্বল্প বৃষ্টি। এমনকি কলকাতাতেও বিক্ষিপ্ত হালকা বৃষ্টি সকালে হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৫ মিলিমিটার।

আরো পড়ুন -   আগামী দু'মাসে সর্বোচ্চ হবে করোনা আক্রান্তের সংখ্যা: মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতাবাসী ও শহরতলীর মানুষদের আগামী বেশ কিছুদিন ভ্যাপসা গরম সহ্য করতেই হবে। সূত্র বলছে, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী দুই জেলা অর্থাৎ দক্ষিন ২৪ পরগনা এবং পূর্ব মেদিনিপুরে সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভুলেও একে রিটার্ন মনসুন ভাববেন না, তবে চলতি বছরে বর্ষার বৃষ্টির চেয়ে নিম্নচাপের বৃষ্টিতে বেশি ভিজেছে মানুষ। যতক্ষণ পর্যন্ত না এই মেঘ কাটবে, বৃষ্টি কমবে ততক্ষন পর্যন্ত শীত আসছে না। এখনও পর্যন্ত তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ এবং অন্যান্য অঞ্চলে ভালই বৃষ্টি হচ্ছে। এই গোটা বৃষ্টির জের কমলেই সমস্ত শহরে শীত ঢুকবে হুহু করে। তাই ক্যালেন্ডারের তারিখের বিচারে ডিসেম্বরের দিকেই শীতের কামড় বাড়তে পারে।

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

Related Articles

Back to top button