Bengali SerialHoop Plus

‘অপরাজিতা অপু’-র পর শীঘ্রই বন্ধ হতে পারে জি বাংলার এই জনপ্রিয় ধারাবাহিক

টিআরপি তালিকা এখন পুজোর পর থেকেই বাজিমাত করছে স্টার জলসা। দীর্ঘ কয়েক মাস ধরে শীর্ষস্থানের শিরোপা হাতছাড়া হয়েছে জি বাংলার। তবে এই হারানো সম্মান ফিরে পেতে কম চেষ্টা করছে না চ্যানেল কর্তৃপক্ষ। একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে জি বাংলা। তার মধ্যে কিছু ধারাবাহিক টিআরপি তালিকায় ভালো ফল করলেও এখন অধিকাংশ নতুন ধারাবাহিক টিআরপির নিরিখে অনেকটা পিছিয়ে। উদাহরণ হিসাবে বলা যেতে পারে লক্ষী কাকিমা সুপারস্টারের কথা। দ্বিতীয় সপ্তাহে এই ধারাবাহিক জোরদার প্রতিপক্ষ মন ফাগুনকে হারিয়ে স্লট নিজের দখলে করে ফেলেছিল। কিন্তু সেই সপ্তাহের পর থেকেই আস্তে আস্তে স্থিমিত হতে থাকে রেটিংয়ে। এই সোমবার শুরু হওয়া উড়ন তুবড়ি কি ফল করে তা জানা যাবে আগামী সপ্তাহের বৃহস্পতিবার।

সম্প্রতি শেষ হয়েছে অপরাজিতা অপু। গত বছর দীর্ঘ কয়েক মাস ধরে মিঠাই-এর পর দ্বিতীয় স্থান পাকাপোক্ত ছিল এই ধারাবাহিকের। তারপর কালের নিয়মে টিআরপি কমতে কমতে হঠাৎ একদিন স্লটবদল হয়ে যায়। তবে নতুন স্লটেও এই ধারাবাহিক কিছু খারাপ ফল করেনি। স্টার জলসার নতুন শুরু হওয়া গুড্ডির রেটিং একেবারে তলানিতে নিয়ে এসেছে এই ধারাবাহিক। তবুও ধারাবাহিক শুরু হলে একদিন বন্ধ হবে এটাই নিয়ম। কানাঘুষো খবর শোনা যাচ্ছে অপরাজিতা অপুর পর জি বাংলায় আরো একটি জনপ্রিয় চলতি ধারাবাহিকে এবার সম্প্রচার শেষের পথে আসতে চলেছে।

একটি বিশেষ সূত্রের খবর অনুযায়ী, জি বাংলায় একটি নয় দুটি নতুন ধারাবাহিক আসতে চলেছে। যার মধ্যে একটি প্রযোজনা করবেন স্বয়ং চ্যানেল কর্তৃপক্ষ অর্থাৎ জি বাংলা প্রোডাকশন যারা মিঠাই এবং পিলুর মতো হিট সিরিয়ালের প্রযোজনা করছেন। অপর ধারাবাহিকটি প্রযোজনার দায়িত্বে থাকছেন সুরিন্দর ফিল্মস যারা জী বাংলাকে এর আগে সাত ভাই চম্পার মত কালজয়ী সিরিয়াল দিয়েছিল।

কোন চলতি ধারাবাহিকের ভাগ্য বদলাতে চলেছে নতুন ধারাবাহিক আসার কোপে? টিআরপি চার্ট লক্ষ্য করলে দেখা যাবে একদা বাংলা ড্রইংরুম কাঁপানো দুই সিরিয়ালের রেটিং এখন তলানিতে। সেই দুটি সিরিয়াল হলো যমুনা ঢাকি এবং কড়ি খেলা। যদিও এই দুটির মধ্যে যমুনা ঢাকির শেষ হওয়ার সম্ভাবনা প্রবল। কড়ি খেলা চলে আসতে পারে যমুনা ঢাকির স্লটে। মে মাসেই বন্ধ হয়ে যেতে পারে যমুনা ঢাকির সম্প্রচার। তবে এই বিষয়ে চ্যানেল কর্তৃপক্ষ এখনও কিছুই জানাননি কারণ গোটা বিষয়টিই আপাতত প্রাথমিক আলোচনার পর্যায়ে।