BollywoodHoop Plus

Jaya Prada: শুটিংয়ে দেরি করে আসায় এই শাস্তি পেতে হয়েছিল জয়া প্রদাকে

সত্তরের দশক উথাল-পাথাল দেওয়া নায়িকা ছিলেন জয়া প্রদা (Jaya Prada)। দক্ষিণ ভারতীয় মেয়ে জয়াকেই প্রকৃত সুন্দরী বলতেন কিংবদন্তী সত্যজিৎ রায় (Satyajit Ray)। ভার্সেটাইল অভিনেত্রী ছিলেন জয়া। এখনও ‘ডফলিওয়ালে’ গানের সাথে জয়া ও ঋষি কাপুর (Rishi Kapoor)-এর পারফরম্যান্স আইকনিক। সত্তরের দশকে কেরিয়ার শুরু করলেও আশির দশকে জয়ার স্টারডম আকাশ ছুঁয়েছিল। কিন্তু একবার শুটিংয়ে দেরি করে আসার অপরাধে শাস্তি পেতে হয়েছিল তাঁকে।

হিন্দি ফিল্মের পাশাপাশি তেলেগু, তামিল, কন্নড়, মালয়ালম, মারাঠি ও বাংলা ফিল্মেও অভিনয় করেছেন জয়া। কিন্তু একটি তেলেগু ফিল্মের শুটিংয়ের সময় তাঁকে শাস্তি পেতে হয়েছিল। পরবর্তীকালে দূরদর্শনের একটি সাক্ষাৎকারে জয়া নিজেই এই ঘটনার কথা জানিয়েছিলেন। 1991 সালে কে বাপ্পাইয়া (K.Bappaia) নির্মিত তেলেগু ফিল্ম ‘অগ্নি পোলু’-তে অভিনয় করার সময় এই ঘটনা ঘটে। এই ফিল্মে কৃষ্ণম রাজু (Krishnam Raju)-র বিপরীতে অভিনয় করেছিলেন জয়া।

 

View this post on Instagram

 

A post shared by Jaya Prada (@jayapradaofficial)

‘অগ্নি পোলু’-তে একটি বিশেষ নাচের দৃশ্য ছিল। সেই দৃশ্যে সর্পিল ভঙ্গিতে নাচতে হয়েছিল জয়াকে। কিন্তু নাচের সিকোয়েন্সের শুটিংয়ের আগে বাপ্পাইয়ার মনে হয়েছিল, জয়া আদৌ নাচতে পারবেন না। তাঁর এই ধারণার ফলে অপমানিত হয়েছিলেন জয়া। নিজেকে প্রমাণ করতে চেয়েছিলেন তিনি। সেই সময় একদিন 103 ডিগ্রি জ্বর নিয়ে নাচের রিহার্সালে উপস্থিত হয়েছিলেন জয়া। প্রবল জ্বরের কারণে রিহার্সালে ঢুকতে পাঁচ মিনিট দেরি হয়েছিল জয়ার। কিন্তু ডান্স কোরিওগ্রাফার ছিলেন অত্যন্ত কড়া। পাঁচ মিনিট দেরি হওয়ার কারণে তিনি জয়াকে আধ ঘন্টা এক পায়ে দাঁড়িয়ে থাকার শাস্তি দিয়েছিলেন। জয়া কাঁদতে কাঁদতে শাস্তি ভোগ করেছিলেন। কারণ তাঁর শরীর ভালো ছিল না। আজও জয়া ভোলেননি সেই দিনটির কথা।

এমনকি ডান্স রিহার্সাল করতে গিয়েও কষ্ট পেতে হয়েছিল জয়াকে। তাঁর চুল উঠে যাচ্ছিল। গায়ে র‍্যাশ বেরিয়েছিল। শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল, খাবার খেতে পারতেন না জয়া। কিছু খেলেও শুটিংয়ের ফাঁকে বমি হয়ে যেত। কিন্তু সুপারহিট হয়েছিল ‘অগ্নি পোলু’। জয়ার কষ্টের প্রতিদান পেয়েছিলেন তিনি। সকলে তাঁর অভিনয় ও নাচের প্রশংসা করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Jaya Prada (@jayapradaofficial)