BollywoodHoop Plus

John Abraham: ক্ষতস্থানে পচন, নিজের ভুলের জন্য ডান পা কেটে বাদ দিতে হত জনকে

বলিউডে এমন কয়েকজন নায়ক রয়েছেন যাঁরা ফিল্মে নিজেদের স্টান্ট নিজেরাই পারফর্ম করা পছন্দ করেন। এর মধ্যে রয়েছেন অক্ষয়কুমার (Akshay Kumar)। তিনি তো বাস্তবেও রাজেশ খান্না(Rajesh Khanna)-র অফিস থেকে বেরোনোর সময়েও ব্যালকনি টপকাতেন। এর ফলে রাজেশ তাঁর উপর রেগে যেতেন। এছাড়াও রয়েছেন জন আব্রাহাম (John Abraham), অজয় দেবগণ (Ajay Devgan)-রা। কেরিয়ারের শুরুতে জুহু বিচে ভোরবেলা একসঙ্গে স্টান্ট প্র্যাকটিস করতে যেতেন অজয় ও অক্ষয়। এককালের ফাইটমাস্টার ও অজয়ের বাবা বীরু দেবগণ (Veeru Devgan) কখনও কখনও তাঁদের প্র্যাকটিসে সাহায্য করতেন। কিন্তু জন একবার বিপাকে পড়েছিলেন নিজের স্টান্ট নিজে করতে গিয়ে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছিল, তাঁর পা কেটে বাদ দিতে হত।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে জন জানিয়েছেন, 2016 সালে ‘ফোর্স 2’ ফিল্মের শুটিংয়ের সময় একটি দুঃসাহসিক অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে ডান পায়ের হাঁটুতে ভয়ানক চোট পান তিনি। কিন্তু ক্ষতস্থানের যথাযথ যত্ন না নিয়ে জন শুটিং চালিয়ে যাচ্ছিলেন। তার ফল হয় মারাত্মক। ওই ক্ষতস্থানে পচন ধরে গ্যাংগ্রিন হয়ে যায়। চিকিৎসকরা জনকে বলেছিলেন, তাঁর ডান পায়ের হাঁটু কেটে বাদ দিতে হবে। ভয় পেয়ে গিয়েছিলেন জন। তিনি বুঝতে পারছিলেন, কষ্ট করে কেরিয়ার তৈরির পর খানের কিনারায় দাঁড়িয়ে রয়েছেন তিনি। কারণ হাঁটু থেকে পায়ের অংশ কেটে বাদ দিলে তাঁর মডেলিং ও অভিনয় কেরিয়ার ধ্বংস হয়ে যাবে। কিন্তু শেষ অবধি অন্য এক চিকিৎসকের অসাধারণ দক্ষতায় পা বাদ দিতে হয়নি জনকে। ওষুধের মাধ্যমেই সেরে উঠেছিলেন জন।

 

View this post on Instagram

 

A post shared by John Abraham (@thejohnabraham)

সুস্থ হয়ে ওঠার পর বর্তমানে শরীরচর্চা ও অ্যাকশন দৃশ্যে আবারও ফিরেছেন জন। তাঁর হাঁটাচলা করতেও কোনো অসুবিধা হয় না। জন জানিয়েছেন, অ্যাকশন দৃশ্যে নিজে অভিনয় করতে হলে সাবধানতা অবলম্বন করা জরুরী। অহেতুক সেটে সকলের সামনে নিজেকে দুঃসাহসী প্রমাণ করতে গিয়ে নিজের ক্ষতি করা উচিত নয়।

সম্প্রতি মুক্তি পেয়েছে জন অভিনীত ফিল্ম ‘অ্যাটাক’। এই ফিল্মে তিনি একজন সৈনিকের ভূমিকায় অভিনয় করছেন। ফিল্মে জনের বিপরীতে অভিনয় করছেন রকুলপ্রীত সিং (Rakulpreet Singh) ও জ্যাকলিন ফার্নান্ডেজ (Jackline Fernandez)।

 

View this post on Instagram

 

A post shared by John Abraham (@thejohnabraham)