Hoop ViralHoop Story

Viral: ভক্তদের কাঁধে চড়ে দৌড়াচ্ছেন একাধিক মা কালী, অসাধারণ কীর্তি ভাইরাল নেটদুনিয়ায়

সামনে কালীপুজো। দুর্গা পুজোর পরে শ্যামা মা আসছেন এই ধরাধামে পূজিত হবেন তিনি। মানুষের মনস্কামনা পূর্ণ করতে শ্যামা মা পূজো করবেন, এই ধরাধামে জগৎবাসী। কালী পূজা উপলক্ষে অদ্ভুত একটি নিয়ম চালু আছে মালদা জেলায়। মালদা জেলার চাঁচলের মালতিপুর অঞ্চলে একটি অদ্ভুত নিয়ম দেখে আপনিও শিউরে উঠবেন। ভক্তদের কাঁধে চড়ে কালী ঠাকুর দৌড়চ্ছেন। হ্যাঁ ঠিকই শুনেছেন।

কালী পূজার পরের দিন কালী ঠাকুরের এই মুহূর্তে গুলোকে নিয়ে এই ভাবেই গ্রামবাসীরা এবং আশেপাশের গ্রামবাসীরা তাদের হারে ছড়িয়ে মন্দির থেকে মা কালীকে কাঁধে নিয়ে এই ভাবেই দৌঁড় করান। এই দৌড় হয় প্রায় দু’ঘণ্টা ধরে। এই ঘটনার পরেই কাছাকাছি পুকুরে বা জলাশয় এই মুর্তিগুলোকে ভাসান দেওয়া হয়। এমন ঘটনা ঘটছে প্রায় গত ৩০০ বছর ধরে।

মালদা জেলা থেকে ৪৫ কিলোমিটার দূরে মালতিপুর গ্রামে এরকম অদ্ভুত আকৃতির রেওয়াজ চালু আছে। দুটি কালী ঠাকুর ছিল, কিন্তু এখন আস্তে আস্তে প্রায় ৫ টি কালী ঠাকুর হয়ে গেছে। তবে পাশের গ্রাম নয়াতলাতেও একটি কালীঠাকুর রয়েছে। তবে এই যে সময়টা এই রীতি রেওয়াজ শুরু হয়েছে সেই সময় গ্রামে বৈদ্যুতিক আলো ছিল না, হাতে করে হুকাহুকি, যা সেখানকার আঞ্চলিক ভাষায় এমন নামেই পরিচিত। সেই হুকাহুকি নিয়েই এমন মূর্তিকে দৌড় করানো হতো। তবে বর্তমানে বৈদ্যুতিক আলো এলেও মূর্তিকে দৌড়ানোর সময় প্রত্যেকের হাতেই হুকাহুকি থাকে। সম্প্রতি এই অদ্ভুত একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই ছোট্ট গ্রামের নাম কেউ না জানতে পারলেও, এই অদ্ভুত রীতির জন্য, সকলের কাছে পরিচিত হয়ে আছে।

দেখে নিন ভাইরাল ভিডিও –

Related Articles

Back to top button