Hoop PlusTollywood

Koneenica Banerjee: হিন্দি ফিল্মে ডেবিউ করছেন কণীনিকা ব্যানার্জী, অভিনয় করবেন গুরুত্বপূর্ণ চরিত্রে

বহু পুরানো একটি সাক্ষাৎকারে কণীনিকা ব্যানার্জী (Koneenica Banerjee) বলেছিলেন, তিনি মুম্বইয়ে অডিশনের লাইনে দাঁড়িয়ে থাকতে চান না। এবার তাঁকে অডিশনের লাইনে সত্যিই দাঁড়াতে হল না। পরিচালক বাপ্পা (Bappa)-র নতুন হিন্দি ফিল্ম ‘গিরগিট’। এই ফিল্মে মুখ্য ভূমিকায় রয়েছেন কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee)। কণীনিকা ছাড়াও এই ফিল্মে অভিনয় করছেন দিব্যেন্দু ভট্টাচার্য (Dibyendu Bhattacharya), ঈপ্সিতা চক্রবর্তী (Ipshita Chakraborty), জয় সেনগুপ্ত (Joy Sengupta), ডোনা মুন্সী (Dona Munsi) প্রমুখ।

বাদল সরকার (Badal Sarkar)-এর নাটক ‘শহরের উপকথা’ -র মাধ্যমে টলিউডে নিজের কাহিনী রচনা করেছিলেন বাপ্পা। এবার হিন্দিতে পরিচালক হিসাবে ডেবিউ করতে চলেছেন তিনি। ‘গিরগিট’ একটি সাসপেন্স থ্রিলার। তবে তা নিয়ে বাপ্পা এখনই কিছু ভাঙেননি। ‘গিরগিট’-এর অভিনেতা দিব্যেন্দু ভট্টাচার্যকে এর আগে দেখা গিয়েছে অনুরাগ কাশ‍্যপ (Anurag Kashyap) পরিচালিত ‘দেব ডি’ ফিল্মে। তবে দিব্যেন্দু এই প্রথমবার নয়, এর আগেও শুটিংয়ের জন্য বাংলায় এসেছিলেন। সেই সময় সুন্দরবনে হয়েছিল শুটিং।

বাপ্পা জানালেন, তাঁর প্রথম ফিল্ম ‘শহরের উপকথা’ ইতিমধ্যেই তেলেঙ্গানা ফিল্ম ফেস্টিভ‍্যাল থেকে তিনটি পুরস্কার লাভ করেছে। কিন্তু ‘গিরগিট’ দিয়ে হিন্দি ডেবিউ হচ্ছে তাঁর। প্রযোজক শুভঙ্কর মিত্র (Shubhankar Mitra)-রও এটাই প্রথম হিন্দি ফিল্ম। শুভঙ্কর ও বাপ্পা দুজনেই ‘গিরগিট’ নিয়ে যথেষ্ট আশাবাদী। তবে ধাগা প্রোডাকশনের কর্ণধার শুভঙ্করের প্রযোজনায় এটি প্রথম হিন্দি ফিল্ম হলেও এর আগেই প্রযোজক হিসাবে আত্মপ্রকাশ করেছেন তিনি। শুভঙ্কর, বাপ্পাকে নিয়ে ও গিরগিট নিয়ে আশাবাদী। তিনি মনে করেন, ‘গিরগিট’ দর্শকদের পছন্দ হবে।

‘গিরগিট’-এ অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে কণীনিকাকে। ফিল্মের সঙ্গীত নির্দেশনা করছেন প্রাঞ্জল (Pranjal)। ‘গিরগিট’-এ গান গেয়েছেন রূপঙ্কর বাগচী(Rupankar Bagchi), ইমন চক্রবর্তী (Imon Chakraborty), লগ্নজিতা চক্রবর্তী (Lagnajita Chakraborty), উজ্জ্বয়িনী মুখার্জী (Ujjwaini Mukherjee), রিমি দেব (Rimi Dev), আলাপ বোস (Alap Bose)। ‘গিরগিট’-এর সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন সৌরভ বন্দ্যোপাধ্যায় (Sourav Banerjee) ও সম্পাদনার দায়িত্বে রয়েছেন অনির্বাণ মাইতি (Anirban Maiti)।