Bengali SerialHoop Plus

Godhuli Alap: বুড়ো বয়সে এসে কচি মেয়েকে বিয়ে! কটাক্ষের জবাব দিলেন অভিনেতা কৌশিক সেন

গতকাল থেকে স্টার জলসার পর্দায় সন্ধে ছটায় দেখা যাচ্ছে রাজ চক্রবর্তী প্রোডাকশন হাউসের ব্যানারের নতুন ধারাবাহিক ‘গোধূলি আলাপ’। ধারাবাহিকটির মুখ্য ভূমিকায় রয়েছেন বর্ষীয়ান অভিনেতা কৌশিক সেন এবং নবাগতা সোমু। ধারাবাহিকটির প্রোমো প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় ট্রোলের বন্যা। বুড়ো বয়সে এসে হাঁটুর বয়সী মেয়ের সঙ্গে প্রেম এই কটাক্ষবাণে বিদ্ধ করতে থাকেন সমালোচকরা। সমালোচনার আগুনে আরও ঘি দেয় এই ধারাবাহিকের বারবার স্লট বদল। প্রথমে গতকাল থেকে সন্ধ্যে সাড়ে পাঁচটায় সম্প্রচারিত হওয়ার কথা ছিল গোধূলি আলাপের। কিন্তু কিছুদিন আগে জানা গেল যে ধারাবাহিকটি শুরু না হতেই হয়ে যাবে স্লট বদল।

ধারাবাহিকটির প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে কৌশিক সেন বলেন,“আমরা আমাদের চারপাশে অনেক অসমবয়সী সম্পর্ক দেখতে পাই। সেগুলো দেখতে আমাদের কোনো অসুবিধা হয় না। কিন্তু ছোট পর্দা বা বড় পর্দায় কোন অসমবয়সী ছকভাঙা প্রেমের গল্প দেখালে আমরা অসুবিধায় পড়ি।”

কৌশিক সেন আরও বলেন,“ এই ধারাবাহিকে ওভাবে সুনির্দিষ্ট কোনো নায়ক নায়িকা নেই। ধারাবাহিকটির গল্পটিই হল ধারাবাহিকটির আসল নায়ক নায়িকা। গল্পের সঙ্গে যদি দর্শকদের ঠিকঠাক কমিউনিকেট করা যায়, গল্পের গতি যদি ঠিকঠাক থাকে এবং চরিত্রগুলি যদি ভালবাসার মত হয় তাহলে এই সিরিয়াল নিশ্চয়ই দর্শকদের ভাল লাগবে এবং রমরমিয়ে চলবেও।”

এই গল্পে কৌশিক সেন মাঝবয়সী আইনজীবী অরিন্দম রায়ের ভূমিকায় অভিনয় করছেন। যিনি মৌড়িগ্রামের মানুষদের ন্যায় দিতে বদ্ধপরিকর। আদালতে দাঁড়িয়ে তিনি চোখে চোখ রেখে প্রতিপক্ষের সঙ্গে লড়তে পারেন। ভাগ্যের ফেরে কমবয়সী নোলকের সঙ্গে বিয়ে হয় অরিন্দমের।তাঁদের এই অসম বিবাহ সমাজ কিভাবে নেয় সেটাই দেখার।

ধারাবাহিকটি নিয়ে এত সমালোচনা কে ভালো চোখে দেখছেন ধারাবাহিকের কলাকুশলীরা। তাঁদের মতে সমালোচনা সেই জিনিস কে নিয়েই হয় যেই জিনিসের সমালোচনা করার মত যোগ্যতা আছে। তাঁদের মতে হাজার চুল ব্যঙ্গ-বিদ্রুপের পরও যে ধারাবাহিকটি টিআরপি তালিকায় ভালো ফল প্রকাশ করবে তা স্পষ্ট।

গোধূলি আলাপে কৌশিক সেনের বিপরীতে দেখা যাবে নবাগতা সোমুকে। তিনি ধারাবাহিকের মুখ্য চরিত্র নোলকের ভূমিকায় অভিনয় করছেন। নিজের প্রথম কাজেই সোমু সরকার স্ক্রিন শেয়ার করে নিচ্ছেন কৌশিক সেনের মত অভিনেতার সঙ্গে। এটাই তাঁর কাছে বড় প্রাপ্তি এবং ভয়ের কারণও বটে।