Hoop PlusTollywood

Kumar Sanu: বাংলা গানের হাত ধরে ফিরছে কুমার শানুর ম্যাজিক

বাংলার কেদারনাথ ভট্টাচার্য (Kedarnath Bhattacharya) মুম্বই গিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলেন ‘কুমার শানু’ (Kumar Sanu) নামে। নব্বইয়ের দশককে সঙ্গীতের মূর্চ্ছনায় উথাল-পাথাল করে দিয়েছিলেন কুমার শানু। কখনও তাঁর সঙ্গে ডুয়েট গেয়েছেন অলকা ইয়াগনিক (Alka Yagnik), কখনও বা কবিতা কৃষ্ণমূর্তি (Kavita Krishnamurti)। কিন্তু বয়সের সাথে সাথে শানুর হাতে কমতে শুরু করেছিল কাজের সংখ‍্যা। বাড়ছিল ‘ইন্ডিপপ’-এর চাহিদা। ফলে একপ্রকার হারিয়েই গিয়েছিলেন শানু। কিন্তু এবার তিনি ফিরলেন ধামাকা ঘটিয়ে। রিলিজ করল ‘নাচব আমি গাইবে তুমি’ মিউজিক অ্যালবাম। শানুর কন্ঠে শোনা গেল ‘এক পলকে তোমায় দেখে’।

এদিন আনুষ্ঠানিক ভাবে ‘নাচব আমি গাইবে তুমি’ মিউজিক ভিডিওটি রিলিজ করলেন কুমার শানু। এই মিউজিক অ্যালবামে শানুর গাওয়া ‘এক পলকে তোমায় দেখে’ গানটি লিখেছেন দেবপ্রসাদ চক্রবর্তী (Debprashad Chakraborty)। সুর দিয়েছেন অশোক ভদ্র (Ashok Bhadra)। মিউজিক ভিডিওটির নৃত্য পরিচালনা করেছেন শ্রীলা চট্টোপাধ্যায় (Sreela Chatterjee)। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন অমর গুপ্ত (Amar Gupta)।

‘নাচব আমি গাইবে তুমি’-র আনুষ্ঠানিক প্রকাশ করতে এসে কুমার শানু জানিয়েছেন, অশোক ভদ্রের সঙ্গে তাঁর একত্রিশ বছরের সম্পর্ক। তাঁর কোনো কাজে শানু কখনও না বলতে পারেননি। তাঁর সুরেই সর্বাধিক বাংলা ফিল্মে গান গেয়েছেন শানু। ‘নাচব আমি গাইবে তুমি’-র কনসেপ্ট শানুর খুব পছন্দ হয়েছে। সৃষ্টি ডান্স ট্রুপের সঙ্গে তাঁর এই নতুন কাজ যথেষ্ট উপভোগ করেছেন শানু। তিনি নিজেও এই ধরনের প্রজেক্টে কাজ করতে পেরে যথেষ্ট উচ্ছ্বসিত।

অশোকবাবু জানিয়েছেন, ‘নাচব আমি গাইবে তুমি’ তাঁর অনেকদিনের ভাবনা। শ্রীলার সঙ্গে তাঁর বহুদিনের আলাপ। শ্রীলা অনেক আগে একটি ডান্স কম্পিটিশনের উনার হয়েছিলেন। অশোকবাবু ওই কম্পিটিশনের বিচারকদের মধ্যে একজন ছিলেন। এরপর তাঁদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলেও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আবারও যোগাযোগ ঘটে। শ্রীলা তখন অশোকবাবুকে তাঁর জন্য কিছু ভাবতে বলেন। অশোকবাবুও নতুনদের নিয়ে কাজ করতে পছন্দ করেন। ফলে ‘নাচব আমি গাইবে তুমি’-র পরিকল্পনা করলে তিনি শ্রীলাকে জানান। শ্রীলা এবং তাঁর ট্রুপের কাজ অশোকবাবু-রও পছন্দ হয়েছে। এই মিউজিক অ্যালবামের প্রথম গানটা কুমার শানুকে দিয়ে করানোর ইচ্ছা ছিল তাঁর। শানু তো এককথাতেই রাজি। নিজের প্রথম কাজ শানুর সঙ্গে করতে পেরে শ্রীলাও যথেষ্ট অভিভূত। তিনি এই প্রজেক্টে সুযোগ দেওয়ার জন্য অশোকবাবুকে ধন্যবাদ জানিয়েছেন। কুমার শানু ছাড়াও এই মিউজিক অ্যালবামে গান গেয়েছেন জুবিন গর্গ (Zubin Garg), ইমন চক্রবর্তী (Imon Chakraborty) সহ একাধিক শিল্পী।

Related Articles

Back to top button