Bengali SerialHoop Plus

Uron Tubri: ‘গাঁটছড়া’-র সঙ্গে মিল প্রসঙ্গে মুখ খুললেন ‘তুবড়ির মা’ লাবণি সরকার

28 শে মার্চ শুরু হয়ে গিয়েছে দোলপূর্ণিমা । কয়েকদিন আগেই রঙের উৎসবে মেতে উঠেছিল সমগ্র ভারত। দশভুজার অকালবোধন করেছিলেন শ্রীরামচন্দ্র। কিন্তু এবার অকাল হোরির রঙে ভারতলক্ষ্মী স্টুডিওকে রাঙিয়ে দিলেন ফিরদৌসল হাসান (Firdausal Hasan), ফ্রেন্ডস কমিউনিকেশনের কর্ণধার। 28 শে মার্চ থেকে জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে নতুন সিরিয়াল ‘উড়ন-তুবড়ি’।

‘উড়ন-তুবড়ি’-র প্রেক্ষাপটে রয়েছে এক মধ্যবিত্ত পাড়া যেখানে সবাই রঙ খেলতে ব্যস্ত থাকলেও তেলেভাজা ভাজছেন মধ্যবয়স্কা সাবিত্রী। দোলের দিন তেলেভাজার চাহিদা স্বাভাবিক ভাবেই বেশি থাকে। তাই তাঁর হাতে সাহায্য করছে তাঁর তিন মেয়ে। স্বামী পরিত্যক্তা সাবিত্রী ও তাঁর মেয়েরা তেলেভাজা বিক্রি করে সংসার চালান। তেলেভাজার দোকান দিয়ে একাই তিন মেয়েকে বড় করেছেন সাবিত্রী। লাল পাড়-সাদা শাড়ি পরে যেন সাক্ষাৎ অন্নপূর্ণা সাবিত্রী। পরিচালক বললেন ‘কাট’। সাবিত্রী নয়, এবার সামনে এলেন লাবণি হালদার (Laboni Halder)। বহুদিন পর আবারও লাবণিকে দেখা গেল এক ভিন্ন ধরনের চরিত্রে।

লাবণি এই চরিত্রটির সঙ্গে একাত্ম হয়ে গিয়েছেন। তিনিও শুনেছেন স্টার জলসায় সম্প্রচারিত সিরিয়াল ‘গাঁটছড়া’-র সঙ্গে নতুন সিরিয়াল ‘উড়ন-তুবড়ি’-র তুলনা। কিন্তু লাবণির মতে, সব মধ্যবিত্ত সাবিত্রীই একরকম। কিন্তু তাঁদের কাহিনীর মধ্যে পার্থক্য তৈরি হয় পর্দায় অভিনয়ের মাধ্যমে। অভিনয় চরিত্রে নতুন মাত্রা যোগ করে। ফলে দুটো চ্যানেল বা দুটো ধারাবাহিকের সাদৃশ্যের তুলনামূলক আলোচনা না করে গঠনমূলক আলোচনা করা উচিত। তাহলে ধারাবাহিক গতি পাবে। সমৃদ্ধ হবে টেলিপাড়া।

লাবণির তিন মেয়ের চরিত্রে অভিনয় করছেন সোহিনী বন্দ্যোপাধ্যায় (Sohini Banerjee), সুকন্যা চট্টোপাধ্যায় (Sukanya Chatterjee) ও সৌমি চট্টোপাধ্যায় (Soumi Chatterjee)। সোহিনীর চরিত্রের নাম তুবড়ি। সে অন্যায় সহ্য করতে পারে না। অনেকে এই চরিত্রটিকে ছেলের মতো বললেও মেয়েদের নিজস্ব স্বত্ত্বা আছে। খামোখা তাঁরা ছেলে হতে যাবেন কেন? মেয়ে বলেই তাঁরা ন্যায়বিচার পছন্দ করেন। লাবণির মতে, সব বাড়িতেই এইরকম একজন মেয়ে থাকা উচিত। ‘উড়ন-তুবড়ি’-তে বিশেষ ভূমিকায় অভিনয় করছেন অভিজিৎ গুহ (Abijit Guha), ঋ সেনগুপ্ত (Rii Sengupta)। এছাড়াও এই সিরিয়ালে অভিনয় করছেন ঋতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty), স্বস্তিক ঘোষ (Swastik Ghosh), বিকাশ ভট্টাচার্য (Vikas Bhattacharya) প্রমুখ।

 

View this post on Instagram

 

A post shared by Sohini Banerjee (@sohini_banerjee_28)