Hoop PlusBollywood

Lara Dutta: নায়িকা সাজতে সাজতে ক্লান্ত লারা

একসময় মিস ইউনিভার্সের খেতাব জিতে ভারতে ফিরে এসেছিলেন আত্মবিশ্বাসী লারা দত্ত (Lara Dutta)। এরপরেই তাঁর বলিউডে পদার্পণ। 2003 সালে অক্ষয়কুমার (Akshay Kumar) ও প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)-এর সঙ্গে ‘আন্দাজ’ ফিল্মের মাধ্যমে বলিউডের সফর শুরু করেন লারা। কিন্তু হঠাৎই বলিউড থেকে সরে গিয়েছিলেন তিনি। কিন্তু লারা আবারও আলোড়ন তুলেছেন অক্ষয় অভিনীত ‘বেল বটম’-এ ইন্দিরা গান্ধীর চরিত্রে। তাহলে কেন বলিউডকে বিদায় জানাতে চেয়েছিলেন লারা?

 

View this post on Instagram

 

A post shared by Lara Dutta Bhupathi (@larabhupathi)

প্রকৃতপক্ষে, একের পর এক ফিল্ম হিট করলেও লারা চেয়েছিলেন নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করতে। নামী নায়কদের নায়িকা সেজে বাঁচতে চাননি তিনি। ‘খাকি’, ‘মস্তি’, ‘নো এন্ট্রি’, ‘পার্টনার’ একের পর এক হিট দিতে দিতে হঠাৎই লারা 2015 সাল থেকে ফিল্মে অভিনয় করা কমিয়ে দিতে দিতে একসময় সরে গেলেন বড় পর্দা থেকে। প্রায় দুই বছরের বেশি সময় বড় পর্দা থেকে দূরে রইলেন তিনি। সেই সময় শুধুমাত্রই তিনি টেনিস তারকা মহেশ ভূপতি (Mahesh Bhupati)-র স্ত্রী। কিন্তু তাঁকে ফিরতেই হল 2021 সালে। কারণ মিস ইউনিভার্সের মঞ্চে সেই আত্মবিশ্বাসী মেয়েটিকে নিজের রাস্তা নিজেই তৈরি করতে হত। কেউ জানতেন না, লারা ফিরছেন। 2021 সালে মুক্তি পেল ‘বেল বটম’। অক্ষয়কুমার ও বাণী কাপুর (Vani Kapoor) ছাড়াও নজর কাড়লেন ইন্দিরা গান্ধীর চরিত্রাভিনেত্রী। প্রস্থেটিক মেকআপ ও শক্তিশালী অভিনয়ের গুণে তখনও কেউ চিনতে পারেননি লারাকে। কিন্তু ‘বেল বটম’ তৈরি করল লারার স্বতন্ত্র পরিচয়।

তবে 2015-র পর থেকে বাড়িতে বসে ছিলেন না লারা। সেই সময় তিনি সময় দিয়েছেন তাঁর মেয়ে সায়রা (Saira)-কে। তবে কমেডি ফিল্মগুলি ছিল তাঁর ভালো লাগার স্মৃতি। কিন্তু ফিল্মের গ্ল‍্যামার বাড়াতে নায়িকা সাজার পক্ষপাতী ছিলেন না লারা।

 

View this post on Instagram

 

A post shared by Lara Dutta Bhupathi (@larabhupathi)

এই মুহূর্তে ওটিটি প্ল্যাটফর্মে অনেকগুলি ওয়েব সিরিজে অভিনয় করেছেন লারা। ‘হানড্রেড’-এ পুলিশ অফিসারের চরিত্রে রয়েছেন তিনি। ‘কৌন বনেগি শিখরবতী’-তে তিনি এক পাগল রাজার কন্যা। ‘হিকআপস অ্যান্ড হুকআপস’-এ তিনি একজন একাকী মা। বিভিন্ন ধরনের চরিত্রে লারার বিস্তৃতি। গত ছয় বছরের খরা যেন দেড় বছর ধরে উশুল করে নিয়েছেন লারা।

 

View this post on Instagram

 

A post shared by Lara Dutta Bhupathi (@larabhupathi)