Hoop Life

Lifestyle: আজ পৌষ পূর্ণিমা, মা লক্ষ্মীকে সন্তুষ্ট করতে পূজার নিয়ম জেনে নিন

প্রায় প্রত্যেকটি পূর্ণিমাই মা লক্ষ্মীর কাছে খুব প্রিয়। তাই পূর্ণিমা তিথিতে মা লক্ষ্মীর উদ্দেশ্যে এই ছোট খাটো কাজ গুলি করতে পারেন। তাহলে আপনার অর্থ সংকট দূর হবে। অর্থনৈতিক সংকটকে দূর করার জন্য মা লক্ষ্মীর কাছে এই জিনিসগুলো আপনি এইভাবে চাইতে পারেন, তাহলে দেখবেন আপনার কোন দিন অর্থনৈতিক দুর্দশা হবে না। আজকে যে পূর্ণিমা তাকে বলা হয় পৌষ পূর্ণিমা। এই পৌষ পূর্ণিমা তিথি অনেকটাই শুভ হবে আপনার জন্য। এই পৌষ পূর্ণিমার শুভ সময় আজ দুপুর ১২ টা ৫২ পর্যন্ত রয়েছে। তাই এই শুভ ক্ষনে আপনি শুদ্ধ কাপড়ে অর্থাৎ ভালো করে স্নান করে, যদি সম্ভব হয় তো গঙ্গা জলে স্নান করতে পারেন, না হলে কাছাকাছি কোন পুষ্করিণী অথবা আপনি যে প্রতিদিন স্নানের জল নেন, সেই স্নানের জলে সামান্য পরিমাণ গঙ্গা জল মিশিয়ে যদি এই জল দিয়ে আপনি ভাল করে স্নান করতে পারেন, তাহলে আপনি পূণ্য অর্জন করবেন।

আজকের দিনে মা লক্ষ্মীকে পুজো করার সময় মা লক্ষ্মীর সামনে একটি সাদা কড়ি রাখতে পারেন এবং যখন পুজো শেষ হয়ে যাবে তখন এই সাদা কড়ি একটি লাল কাপড়ের মধ্যে বেঁধে আপনি যেখানে টাকা-পয়সা রাখেন, সেখানে রেখে দিতে পারেন। আজকের দিনে আপনি আপনার সদর দরজার ওপরে একটি অশ্বত্থ পাতার মালা ঝোলাতে পারেন, এটি আপনার জন্য অত্যন্ত শুভ। এছাড়া মা লক্ষ্মী কে পুজো করার সময় মা লক্ষ্মীর সামনে লাল ফুল আপনাকে অর্পণ করতে হবে। অবশ্যই আজকের সন্ধ্যেবেলা মা লক্ষ্মীর পাঁচালী পড়তে পারেন।

এইভাবে আজকের দিনে যদি নিয়ম মেনে চলতে পারেন, তাহলে আপনার অর্থনৈতিক কষ্ট চিরকালের জন্য বিদায় নেবে। তাই কোন কিছু করার আগে অবশ্যই এই নিয়ম গুলো পালন করুন। হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি ঘরে ঘরে মা লক্ষ্মী পুজো হয়, কিন্তু ঠিক নিয়ম মতন মা লক্ষ্মী পুজো করা উচিত না হলে মা লক্ষ্মী অপ্রসন্ন না হয়ে রুষ্ট হয়ে যান। Hoophaap এর পক্ষ থেকে কোনরকম কুসংস্কার কে প্রশ্রয় দেওয়া হচ্ছেনা, তাই যদি মন থেকে না চান এগুলি একেবারেই করতে যাবেন না।