Hoop Life

Lifestyle: কোজাগরী লক্ষ্মী পুজোয় মায়ের কৃপা লাভের উপায়

কালকে অনেকের বাড়িতেই কোজাগরী লক্ষ্মীপুজা পালন করা হয়েছে কিন্তু আজকেও অনেকের বাড়িতে লক্ষ্মীপুজো হবে। তাইতো আজকের দিনেও অবশ্যই পালন করতে পারেন এই ঘরোয়া টোটকা। আমরা অনেক সময় বুঝতে পারছি না যে নিয়মমাফিক লক্ষ্মী পুজো করা সত্বেও কেন আমরা মা লক্ষ্মীর কৃপা দর্শন পেতে পারি না। কিন্তু যদি একটু গভীরে ভাবি তাহলে বুঝতে পারব হয়তো আমাদের কাজের মধ্যে কোনো ভুল থেকে যায়। সেই জন্যই আমরা ঠিকঠাক করে মা লক্ষ্মীর পুজোয় কোন ফলাফল পাইনা।

কিন্তু আপনি যদি নিয়ম মেনে কোজাগরী লক্ষ্মী পূজার দিন লক্ষ্মী মায়ের পুজো করতে পারেন তাহলে দেখবেন আপনি কত ভালো ফলাফল লাভ করতে পারছেন। এই দিন অবশ্যই ঠাকুরের সামনে একটি ধানের শীষ রাখবেন। সাথে যদি একটা সাদা কড়ি থাকে তাহলে অবশ্যই লক্ষ্মী মায়ের পায়ের কাছে রেখে দেবেন। এর মধ্যে অবশ্যই হাতের পায়েস করবেন, এই পায়েস যদি সকলে খায় তাহলে দেখবেন তাদের কতখানি অর্থনৈতিক সমৃদ্ধি হচ্ছে। লক্ষ্মী পুজোর দিন শুধু লক্ষ্মীপুজোয় নয়, এই দিন অবশ্যই নারায়ন পুজো করুন।প্রসাদ হিসাবে ক্ষীরের মিষ্টি দিন ক্ষীরের মিষ্টি মা লক্ষ্মীর অত্যন্ত প্রিয়।

ছোটখাটো নিয়মগুলি যদি আপনি মেনে চলতে পারেন তাহলে দেখবেন আপনি কোনদিনও লক্ষ্মীর কৃপা দৃষ্টি থেকে বঞ্চিত হবেন না। আপনি ভাববেন যে আপনি এতটা উন্নতি কি করে করছেন তার কারণ একমাত্র একটাই আপনি এতটা নিয়মের সঙ্গে যদি পুজো করতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবন কতটা সুন্দর হয়েছে। আমরা অনেকেই বিষয়গুলিকে কুসংস্কার বলে উড়িয়ে দিই, কিন্তু যারা এগুলো কি কুসংস্কার ভাবেন তারা একবারের জন্য এই কাজগুলো করতে যাবেন না, করলে কিন্তু আপনারই ক্ষতি হবে।

Related Articles

Back to top button