Hoop Life

Hair Care Tips: ৩টি টোটকায় চুল হবে ঘন কালো লম্বা

চুল হবে ঘন কালো, লম্বা মাত্র তিনটি টোটকায়। যদি সাত দিন ফলো করতে পারেন, তাহলে দেখবেন, চুল ততই সুন্দর হয়ে গেছে, তাই আর দেরি না করে চলুন দেখে নিন কি করে চুলকে আরো সুন্দর করে তুলতে পারবেন। Hoophaap- এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) সবার প্রথমে আপনাকে যা করতে হবে, তা হল পেঁয়াজের রস বানিয়ে নিতে হবে। পেঁয়াজের রস বানানোর জন্য দুটি বড় বড় পেঁয়াজকে মিক্সিতে ভালো করে পেস্ট করে নিয়ে একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিন। এই রসের সাথে সঙ্গে পরিমাণমতো নারকেল তেল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন ৫ মিনিট ধরে। এবার ভালো করে শ্যাম্পু করে নিতে হবে। এতে চুল অনেক সুন্দর থাকবে, এর মধ্যে থাকা সোডিয়াম, পটাশিয়াম চুল ভালো রাখতে সাহায্য করে।

২) শ্যাম্পুর সাথে পেঁয়াজ রস ভালো করে মিশিয়ে নিন। সপ্তাহে দুদিন অন্তত মাথা পরিষ্কার করতে পারলে চুল অনেক সুন্দর হবে। সপ্তাহে অন্তত একদিন একটি কাঁচা ডিমের সঙ্গে পেঁয়াজের রস পরিমাণমতো মিশিয়ে নিয়ে চুলে ভালো করে লাগিয়ে একঘন্টা পরে ধুয়ে ফেলুন, দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে। এইভাবে যদি নিয়মিত পেঁয়াজের রস কে আপনার চুলে লাগাতে পারেন, তাহলে দেখবেন চুল কত সুন্দর ঘন কালো এবং লম্বা হয়ে গেছে।

৩) সুষম আহার চুল ভালো রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।