Hoop Life

Lifestyle: বাড়িতেই করুন মকর সংক্রান্তির পুণ্যস্নান, জেনে নিন নিয়ম কানুন

করোনা পরিস্থিতিতে অনেকেরই গঙ্গাসাগরে গিয়ে মকর সংক্রান্তির পুণ্যস্নান করা সম্ভব হচ্ছে না। কিন্তু বাড়িতে কি নিয়ম পালন করলে তবে আপনি ওই একই পূণ্য অর্জন করতে পারবেন, তা চটজলদি জেনে নিন। ১৪ ই জানুয়ারি সকাল ৭:১৫ থেকে শুরু হচ্ছে মকর সংক্রান্তির সময়। তাই এই সময় এরপর থেকে আপনি যদি বাড়িতেই এক বিশেষ পদ্ধতিতে স্নান করতে পারেন, তাহলে সম্পূর্ণ অর্জন করতে পারবেন।

আরো পড়ুন -   বাড়ির টবে শসা চাষ করুন সহজ পদ্ধতি শিখে নিন

এইদিন স্নান করার সময় অবশ্যই স্নানের জলে এক চিমটি নুন মেশাতে হবে এবং সামান্য কাঁচা দুধ দিয়ে দিতে হবে ও আপনার তর্জনী দিয়ে জলের ওপরে ‘ওম’ লিখতে হবে। তারপর সেই জল দিয়েই আপনাকে স্নান করতে হবে। তাহলেই আপনি সম্পূর্ণ ওজন করতে পারবেন। কথাতেই বলে, সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার। তবে বর্তমান পরিস্থিতিতে নানান রকম সমস্যার জন্য অনেকেই হয়তো গঙ্গাসাগরের যেতে পারছেনা, কিন্তু গঙ্গাসাগরের না গিয়েও কি করে আপনি পূর্ণ অর্জন করবেন তা এখানে বলে দেওয়া হল।

আরো পড়ুন -   জন্মাষ্টমী স্পেশালে বানিয়ে ফেলুন পনিরের দুটি সেরা রেসিপি

তবে অনেকেই এই ধরনের কথাগুলো বিশ্বাস করেন না। যারা বিশ্বাস করেন না তারা অবশ্যই এগুলি করতে যাবেন না। কারণ মনে অবিশ্বাস নিয়ে কোন কাজ করলে তা কোন দিনই সফল হয় না। Hoophaap এর পাতায় কোন রকম কুসংস্কারকে প্রাধান্য দেওয়া হচ্ছে না। তাই যদি মন থেকে চান অবশ্যই এই কাজ করতে পারেন।

আরো পড়ুন -   Horoscope Today: রাশিফল ২১শে আগস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

Related Articles

Back to top button