Hoop PlusBollywood

Malaika Arora: হাসিমুখে নাচলেও কোমর থেকে বেরোচ্ছিল রক্ত, ‘ছঁইয়া ছঁইয়া’ নিয়ে মুখ খুললেন মালাইকা

সম্প্রতি 48 বছর বয়সে পা দিলেন মালাইকা অরোরা (Malaika Arora)। বলিউডে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল ছোটখাট মিউজিক ভিডিও ও অ্যাডভার্টাইজমেন্ট দিয়ে। কিন্তু তাঁকে আবিষ্কার করেছিলেন ফারহা খান (Farha Khan)। শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত ‘দিল সে’ ফিল্মের গান ‘ছঁইয়া ছঁইয়া’ নিয়ে এসেছিল মালাইকার কেরিয়ারে গতি।

প্রকৃতপক্ষে এই গানের জন্য যিনি মূল নৃত্যশিল্পী ছিলেন, শুটিংয়ের দিন তিনি অসুস্থ হয়ে পড়েন। ফলে ‘ছঁইয়া ছঁইয়া’-র শুটিং বন্ধ হয়ে গিয়েছিল। মালাইকা ছিলেন এই গানের ব্যাকগ্রাউন্ড ডান্সার। ফারহা আগেই জানতেন, মালাইকা যথেষ্ট ভালো নাচেন। মূল নৃত্যশিল্পী সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করার মতো সময় ছিল না ‘দিল সে’ ইউনিটের হাতে। ফলে মালাইকাকেই মূল নৃত্যশিল্পীর স্থানে নির্বাচন করা হয়। কিন্তু ‘ছঁইয়া ছঁইয়া’ ছিল চলন্ত ট্রেনের উপর নাচ। মালাইকা চলন্ত ট্রেনের উপর নাচতে ভয় না পেলেও নিরাপত্তার কারণে একটি সরু দড়ির সাহায্যে তাঁকে ট্রেনের সাথেই বাঁধা হয়েছিল যাতে তিনি পড়ে না যান। তবে বিশেষ কৌশলে বাঁধার কারণে দড়িটি দৃশ্যমান হয়নি।

 

View this post on Instagram

 

A post shared by India Today (@indiatoday)

দড়িটির কারণে মালাইকা ট্রেনের গতির সঙ্গে তাল রাখতে সক্ষম হয়েছিলেন। কিন্তু একটানা শুটিংয়ের কারণে দড়িটি মালাইকার কোমরে কেটে বসে গিয়েছিল। সেই অবস্থাতেই মালাইকা বামদিক থেকে ডানদিক, ডানদিক থেকে বামদিকে ওয়েভ করেছিলেন। তার সঙ্গেই বইছিল প্রবল বাতাস। কিন্তু তা মালাইকার নাচে বা এক্সপ্রেশনে কোনো ব্যাঘাত ঘটাতে পারেনি। কিন্তু তিনি বুঝতে পারছিলেন, তিনি যেভাবে শুটিং করছেন তা কতটা বিপজ্জনক। শুটিংয়ের পর দড়িটি খোলা হলে দেখা যায়, মালাইকার কোমর থেকে রক্ত বেরোচ্ছে। পরবর্তীকালে একটি রিয়েলিটি শোয়ে মালাইকা এই ঘটনাটির কথা উল্লেখ করেন।

‘দিল সে’ ফিল্মের গান ‘ছঁইয়া ছঁইয়া’ -য় শাহরুখের সঙ্গে মালাইকার নাচ প্রশংসিত হয়েছিল। গানটি লিখেছিলেন গুলজার (Gulzar) এবং সঙ্গীত পরিচালনা করেছিলেন এ.আর.রহমান (A.R.Rahman)। ‘ছঁইয়া ছঁইয়া’ মালাইকার কেরিয়ারের অন্যতম মাইলস্টোন হিসাবে আজও গণ্য হয়।

Related Articles

Back to top button