Hoop PlusTollywood

ইচ্ছা ছিল ম্যাডোনার মতো গিটার বাজিয়ে গান গাইব: মিমি চক্রবর্তী

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-কে ইদানিং সবাই টলিউডের নামী অভিনেত্রী-সাংসদ বলেই জানেন। কিন্তু মিমি বরাবর সঙ্গীতানুরাগী। নিজেও গান গাইতে ভালোবাসেন। সম্প্রতি দুর্গাপঞ্চমীর দিন তাঁর নতুন মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘বাজি’-র একটি গান শোনা গেল তাঁর কন্ঠে।

এদিন ‘বাজি’ ফিল্মের গান ‘তোর ভুল ভাঙাব কি করে বল’-এর রিপ্রাইজ ভার্সন গাইলেন মিমি। শুক্রবার তাঁর ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এই গানটি। এর আগেও মিমি একাধিক গান গেয়েছেন। তবে এই গানটি তাঁর অনুরাগীদের কাছে প্রশংসিত হয়েছে। ‘বাজি’ ফিল্মে গানটি গিয়েছিলেন জুবিন নৌটিয়াল (Jubin Nautiwal)। কিন্তু মিমির সুললিত কন্ঠস্বরে একটি রিপ্রাইজ ভার্সন চেয়েছিলেন ফিল্মের সঙ্গীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায় (Jeet Ganguly)। মিমি প্রথমে রাজি না হলেও জিৎ-এর জোরাজুরিতে রেহাই পেলেন না। ফলে তাঁকে গান গাইতেই হল এবং প্রমাণিত হল জিৎ-এর সিদ্ধান্ত ঠিক।

শৈশব থেকেই মিমির বাড়িতে ছিল সঙ্গীতের পরিবেশ। কখনও গান না শিখলেও টিভিতে ম্যাডোনা (Maddona)-কে দেখে মিমির ইচ্ছা হত অজস্র দর্শকের সামনে গিটার হাতে মঞ্চে গান গাওয়ার। আসলে অনেকের মতোই মিমিও নব্বইয়ের দশকে মেয়ে। সেই সময়টা পপ মিউজিকের যুগ। চারিদিক উত্তাল করে দিয়েছেন ম্যাডোনা, মাইকেল জ্যাকসন (Michael Jackson), আলিশা চিনয় (Alisha Chinoy), শ‍্যারন প্রভাকর (Sharron Prabhakar),লাকি আলি (Lucky Ali)-রা। তখন একাধিক চ্যানেল ছিল না টিভিতে। ডিডি বাংলা, ডিডি ওয়ান এবং ডিডি টু দেখানো হতো। ডিডি টু-তে বিকালের দিকে সম্প্রচারিত হতো এমটিভি। তখন এমটিভি কোনো আলাদা চ্যানেল ছিল না। এমটিভি-র মাধ্যমে নব্বইয়ের দশকে ছেলেমেয়েদের প্রিয় হয়ে উঠেছিল পপ মিউজিক যা মিমির মতোই সকলে আজও বহন করে চলেছেন।

পরবর্তীকালে মিমি সফল নায়িকা হয়ে ওঠার পাশাপাশি হয়ে উঠেছেন একজন সফল সাংসদ। ঠিক যেভাবে নব্বইয়ের দশকের বাকি ছেলে-মেয়েরাও আজ জড়িয়ে পড়েছেন বিভিন্ন পেশায়। কিন্তু পপের ম্যাজিককে তাঁরা কেউই জীবন থেকে বাদ দিতে পারেননি। বলা যায় নব্বইয়ের দশক ও মিমির মতো দর্শকরা একে অপরের পরিপূরক।

 

View this post on Instagram

 

A post shared by Mimi (@mimichakraborty)

Related Articles

Back to top button