Hoop PlusBollywood

Bappi-Mithun: নীরবতা ভাঙলেন ডিস্কো ড্যান্সার, দুই পুত্রের সঙ্গে বাপ্পী লাহিড়ীকে শেষ শ্রদ্ধা মিঠুনের

বলিউড ইন্ডাস্ট্রিতে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-র পায়ের জমি শক্ত করেছিলেন বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)। তাঁর মিউজিক মিঠুনের জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল। আন্তর্জাতিক স্তরেও স্টারডম পেয়েছিলেন মিঠুন। কিন্তু সবকিছু শূন্য করে হঠাৎই চলে গিয়েছেন বাপ্পী। মিঠুন যাননি তাঁর অন্তিম সৎকারে। বাপ্পীর প্রয়াণের তিন দিন পর মিঠুন জানিয়েছেন, তিনি তাঁর প্রিয় বন্ধু বাপ্পীকে এতদিন যেভাবে দেখে এসেছেন, সেভাবেই মনে রাখতে চান। তাই তাঁর শেষযাত্রায় শরিক হতে চাননি। এবার দুই পুত্রের সঙ্গে বাপ্পীর উদ্দেশ্যে ট্রিবিউট দিলেন মিঠুন।

মিঠুনের পুত্র নমশি চক্রবর্তী (Namashi Chakraborty) রিয়েলিটি শো ‘হুনরবাজ’-এর সেট থেকে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তাঁর বাবা মিঠুন, দাদা মিমো চক্রবর্তী (Mimo Chakraborty)-র সঙ্গে আইকনিক ‘ডিস্কো ডান্সার’-এর সঙ্গে নাচলেন নমশি। ভিডিওটি আপলোড করে নমশি লিখেছেন, বাপ্পী লাহিড়ী ও তাঁর সুর চিরন্তন। এই ভিডিওয় নমশি ট‍্যাগ করেছেন বাপ্পী লাহিড়ীর পুত্র বাপ্পা লাহিড়ী (Bappa Lahiri)-কে। খুব শীঘ্রই ‘ব্যাড বয়’ ফিল্মের মাধ্যমে বলিউডে ডেবিউ করতে চলেছেন নমশি। মিঠুনের সঙ্গে তাঁর চেহারাগত মিল যথেষ্ট। ফলে নমশি ও মিঠুনকে নিয়ে তুলনা শুরু হয়ে গিয়েছে ‘ব্যাড বয়’ রিলিজের আগেই।

মিঠুনের প্রতিভাকে বুঝতে পেরেছিলেন বাপ্পী লাহিড়ী। মিঠুন ও বাপ্পী জুটির মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রি পেয়েছিল ডিস্কো স্টাইলকে। ‘জিমি জিমি আজা আজা’ বলিউড থেকে ছড়িয়ে পড়েছিল রাশিয়া সহ সমগ্র ইউরোপে। এমনকি এই গানটি হলিউডের ফিল্মেও ব্যবহার করা হয়েছিল। রেকর্ড তৈরি করেছিলেন বাপ্পী।

গত মঙ্গলবার মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে রাত 11:45 নাগাদ প্রয়াত হন বাপ্পী। দীর্ঘদিন ধরেই শারীরিক সমস্যার সম্মুখীন হয়েছিলেন তিনি। এছাড়াও আক্রান্ত হয়েছিলেন অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়াতে। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ হয়ে যায় ভারতবর্ষ। অকালে চলে গেলেন ‘ডিস্কো কিং’।