Hoop Life

Skin Care: ত্বক উজ্জ্বল করতে মুলতানি মাটির ফেসপ্যাক কিভাবে অ্যাপ্লাই করবেন

দুধের মতন ফর্সা ত্বক পেতে অবশ্যই ব্যবহার করতে পারেন মুলতানি মাটির ফেসপ্যাক। মুলতানি মাটি খুব সহজেই দশকর্মা ভান্ডার গেলে পেয়ে যাবেন। মুলতানি মাটির ফেসপ্যাক তৈরি করার জন্য আপনাকে এই মুলতানি মাটির সঙ্গে আরও কিছু ব্যবহার করতে হবে। এগুলিও আপনি খুব সহজেই রান্নাঘরে একটু ঘুরাঘুরি করলেই পেয়ে যাবেন। এর জন্য আপনার প্রথম দরকার হবে মুলতানি মাটি। মুলতানি মাটির সঙ্গে সমপরিমাণ গোলাপজল পারেন আমার বাড়িতেও গোলাপের পাপড়ি দিয়ে তৈরি করতে পারেন।

এছাড়াও মুলতানি মাটির সঙ্গে টক দই সমপরিমাণে মিশিয়ে স্নানের আগে ভালো করে মুখে, গায়ে,হাতে-পায়ে লাগিয়ে অন্তত কুড়ি মিনিট রাখার পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে। টক দই এর মধ্যে থাকা ময়েশ্চইজার এবং প্রাকৃতিক অ্যাসিড আপনার ত্বককে সুন্দর রাখতে সাহায্য করবে। ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করে ত্বককে নরম রাখতে সাহায্য করবে।

মুলতানি মাটির সঙ্গে সমপরিমাণ বেসন এক চিমটে হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে পরিমাণমতো কাঁচা দুধের সঙ্গে এই মিশ্রণটি যদি ভালো করে লাগিয়ে নেওয়া যায়, তাহলে দেখবেন স্নান করার পরে তো কত সুন্দর এবং মোলায়েম হয়ে গেছে। ত্বক পরিষ্কার করতে আমরা কত কিছুই না ব্র্যান্ডেড কোম্পানির জিনিসপত্র কিনে থাকি, একগাদা টাকা খরচ করে কিন্তু আপনি যদি ওপরের বলা এই যে কোন একটি নিয়মিত অন্তত দশ দিন পর পর করতে পারেন, তাহলে নিমেষের মধ্যে ফর্সা রং আপনি পাবেন।

Related Articles

Back to top button