Hoop PlusTollywood

Jeetu Kamal: অবিকল সত্যজিৎ রায়, ‘অপরাজিত’ হতে গিয়ে ঝগড়া হয়ে যেত স্ত্রী নবনীতার সঙ্গে!

অভিনেতা জিতু কমল (Jeetu Kamal)-এর আপকামিং ফিল্ম ‘অপরাজিত’-য় তাঁর লুক সকলের সামনে আসতেই চমকে গিয়েছেন সবাই। সন্দীপ রায় (Sandip Ray)-এর জিতুর লুক পছন্দ হলেও তিনি জানিয়েছেন, অভিনয় দেখে তবেই বিচার করবেন। ধীরে ধীরে জিতু থেকে সত্যজিৎ রায় (Satyajit Ray) হয়ে ওঠার যাত্রাপথ কিন্তু খুব সহজ ছিল না বলে জানিয়েছেন জিতুর স্ত্রী নবনীতা দাস (Nabanita Das)।

নবনীতা জানিয়েছেন, এই চরিত্রকে ধারণ করতে রীতিমত পরিশ্রম করতে হয়েছে জিতুকে। ভোর পাঁচটার সময় ঘুম থেকে উঠে পড়তেন তিনি। উঠে পড়তেন নবনীতাও। বারবার চা করে দিতেন জিতুকে। বাড়িতে ওয়ার্কশপ করার জন্য নিজের হাতে মেকআপ করিয়ে দিতেন তিনি। ফুলস্লিভ জামা বার করে দিতে হত। দুপুর বারোটা অবধি বাড়িতে পিনড্রপ সাইলেন্স। থেমে গিয়েছিল সময়। গড়ে উঠেছিলেন ‘অপরাজিত’ সত্যজিৎ রায়।

আরো পড়ুন -   স্বল্প পোশাকে উন্মুক্ত নাভি, মধুমিতার চাবুক ফিগারে ঘুম উড়ছে নেটিজেনদের

ফেসবুকে সমস্ত অভিজ্ঞতা শেয়ার করে নবনীতা লিখেছেন, একজন অভিনেতাকে একটা চরিত্র ফুটিয়ে তুলতে অনেক পরিশ্রম করতে হয়। বহু তর্ক, বহু রাত জাগা, ওয়ার্কশপ এইসবের মধ্য দিয়েই গড়ে ওঠে চরিত্র। নবনীতা জিতুর পাশে আছেন আরও রাত জাগার জন্য, ভোরের আলো দেখার জন্য। নবনীতার এই পোস্ট নিমেষে ভাইরাল হয়ে যায়। ‘অপরাজিত’-য় বিজয়া রায় (Bijaya Ray)-এর ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)-কে। কিন্তু অনুরাগীদের মতে, প্রকৃত বিজয়া রায় হলেন নবনীতা। বিজয়া ছাড়া সত্যজিৎ ছিলেন অসম্পূর্ণ। জিতুও অসম্পূর্ণ নবনীতা ছাড়া। প্রকৃতপক্ষে, নিজের অজান্তে নবনীতাই তৈরি করলেন ‘অপরাজিত’-কে। অথচ নিজেও ‘মহাপীঠ তারাপীঠ’-এ মা তারার ভূমিকায় অভিনয় করছেন। নিজের কাজের চাপ সামলেও জিতুর যোগ্য সহধর্মিণী হয়ে উঠেছেন তিনি।

আরো পড়ুন -   সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে কি হারিয়ে ফেলল বাংলার সিনেমা ইন্ডাস্ট্রি!

কয়েকদিন আগে জিতু তাঁর এক বন্ধুকে সত্যজিৎ রায়ের লুকে নিজের ছবি দেখাতেই উনি বলেছিলেন, “আরে, সত্যজিৎ রায় তো! অনেকবার দেখেছি।“ পরে খেয়াল করে তিনি দেখেছিলেন, ওটা জিতুর ছবি। এখানেই জিতু ও নবনীতার সার্থকতা। ফিল্মের এখনও কিছু অংশের শুটিং বাকি রয়েছে যেগুলি হবে শিশির মঞ্চ, নন্দন এলাকায়।

আরো পড়ুন -   ভালো চরিত্র পেলেই ভাবতাম এবার উত্তমদাকে দেখিয়ে দেব: সৌমিত্র চট্টোপাধ্যায়

Related Articles

Back to top button