রিমুভার ছাড়াই নেলপালিশ তোলার সহজ পদ্ধতি শিখে নিন

নেলপালিশ পরে সুন্দর বড় বড় নখ সাজাতে সকলেই পছন্দ করেন। কিন্তু সে নেলপালিশ অর্ধেক উঠে গেলে নখের সৌন্দর্য একেবারেই কমে যায়। তবে অনেক সময় বাড়িতে রিমুভার ফুরিয়ে যায় কি করবেন বুঝতে পারেন না। কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই আপনি সহজে নখের নেলপালিশ তুলে ফেলতে পারেন।

লেবু:-
লেবুর সঙ্গে সামান্য বেকিং সোডা মিশিয়ে যদি ভালো করে মুখের উপরে কিছুক্ষণ লাগিয়ে রাখা যায় তাহলে আস্তে আস্তে নেলপালিশ উঠে আসতে শুরু করে এর পরে কোন শুকনো কাপড় দিয়ে জোরে জোরে ঘষলেই নেলপালিশ সহজে উঠে আসবে।

ভিনিগার:-
রান্নার কাজ ছাড়াও টুকিটাকি নানা কাজে আসে ভিনিগার। তাই আর সাত-পাঁচ না ভেবে এক ছিপি ভিনিগার জলের মধ্যে দিয়ে সেখানে যদি নখ বেশ অন্তত পাঁচ মিনিট ডুবিয়ে রাখতে পারেন তারপরে কোন নরম কাপড় দিয়ে ঘষতে থাকেন তাহলে সহজেই ভিনিগার উঠে আসবে।

নেলপালিশ:-
শুনতে অবাক লাগলেও এটা সত্য একেবারে যাকে বলে মাছের তেলে মাছ ভাজা। নেলপালিশের ওপরে আরো তিন চার কোট গাঢ় করে নেলপালিশ পরে নিলে খুব সহজেই নেলপালিশ একটু নখ দিয়ে চাপ দিলেই উপরের দিকে উঠে আসবে।

হ্যান্ড স্যানিটাইজার:-
করোনা আবহেই মানুষের প্রত্যেকের বাড়িতে এখন বোতল বোতল হ্যান্ড স্যানিটাইজার মজুত করা রয়েছে। তাই আপনার বাড়িতে যদি কোন কারণে রিমুভার না থাকে তাহলে খুব সহজে হ্যান্ড স্যানিটাইজার দিয়েই তুলে ফেলতে পারেন নেলপালিশ। তুলোয় সামান্য হ্যান্ড স্যানিটাইজার দিয়ে যদি নখের উপরে বেশ কিছুক্ষণ ঘষতে থাকেন তাহলে খুব সহজেই উঠে আসবে আপনার নখের নেলপালিশ।