Hoop PlusBollywood

১৬ বছর ধরে এই জটিল রোগে ভুগছেন নিক, স্বামীর অসুখ প্রকাশ্যে আনলেন প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas) ও নিক জোনাস (Nick Jonas)-এর সম্পর্কের রসায়ন অনবদ্য। এমনকি একটি শোয়ে এন্ট্রি নেওয়ার সময় প্রিয়াঙ্কা পড়ে যাচ্ছিলেন, কিন্তু নিক তাঁকে সামলে নিচু হয়ে তাঁর গাউনের পায়ের অংশ ঠিক করে দেন। এই ভিডিওটি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু প্রিয়াঙ্কা নিককে নিয়ে যথেষ্ট ভয় পান। কারণ নিক একটি বিশেষ অসুখে আক্রান্ত।

মাত্র তেরো বছর বয়স থেকে টাইপ 1 ডায়াবেটিসে আক্রান্ত নিক জোনাস। 2007 সালে তিনি এই রোগে আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে তাঁর বয়স মাত্র উনত্রিশ বছর। কিন্তু এর মাঝেই নিক টাইপ 1 ডায়াবেটিস রোগীদের একাকীত্ব দূর করতে একটি সংস্থা প্রতিষ্ঠা করেছেন যার নাম ‘বিয়ন্ড টাইপ 1’। 2015 সালে এই সংস্থা প্রতিষ্ঠা হয়। প্রাথমিক অবস্থায় ডায়াবেটিস নির্ণয় ও জীবনযাত্রার মান উন্নত করতে এই সংস্থা প্রতিষ্ঠা করেছেন নিক জোনাস। পাশাপাশি সুস্থ জীবনের প্রতি সবাইকে আহ্বান জানাতে চান নিক। সম্প্রতি তিনি ইন্সটাগ্রামে ডায়াবেটিস সচেতনতার লক্ষ্যে একটি পোস্ট শেয়ার করেছেন।

পোস্টটিতে নিক লিখেছেন, চৌদ্দ বছর আগে তাঁর টাইপ 1 ডায়াবেটিস ধরা পড়ে। এরপর থেকেই তিনি জীবনযাত্রায় পরিবর্তন এনেছেন। পুষ্টিকর খাবার খাওয়া, সর্বদা রক্তে শর্করার পরিমাণ মাপা, ইনসুলিনের প্রয়োজন সম্পর্কে চিন্তা করতে হয়। যদিও কারও পক্ষেই এত নিয়ম মেনে চলা সম্ভব নয়। জাতীয় মধুমেহ মাসে নিক প্রতিদিন ডায়াবেটিস জয় করা মানুষদের দেখেন। ষোল বছর ধরে নিকের ডায়াবেটিসের চিকিৎসা চলছে।

তের বছর বয়সে নিক তাঁর ভাইদের সঙ্গে শো করে বেড়াতেন। কিন্তু মাঝে মাঝেই তিনি অসুস্থ হয়ে পড়ছিলেন। তিনি বুঝতে পারছিলেন, কিছু ঠিক নেই। তখন তিনি তাঁর মা-বাবাকে বলেন, তাঁকে ডাক্তারের কাছে নিয়ে যেতে। এরপরেই নিকের টাইপ 1 ডায়াবেটিস ধরা পড়ে। নিকের এই পোস্টে হার্ট ও ক্ল‍্যাপ ইমোজি দিয়ে তাঁকে সাহস যুগিয়েছেন প্রিয়াঙ্কা। নিক নিজের রোগের কথা সকলকে জানিয়ে সতর্ক করতে চেয়েছেন। নিকের এই প্রয়াসকে সাধুবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা।

 

View this post on Instagram

 

A post shared by Nick Jonas (@nickjonas)

Related Articles

Back to top button