একই গুরুর শিষ্য হয়েও সিন্ধুর ব্রোঞ্জ জয়ে শুভেচ্ছা জানালেন না সাইনা নেহওয়াল

টোকিও অলিম্পিক ২০২১ এ পি ভি সিন্ধুর হাত ধরে ভারতে আসে আরো একটি ব্রোঞ্জ পদক।অলিম্পিক্সে সিন্ধুর ব্রোঞ্জ জয়ের পর দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে শুরু করে এ রাজ্যের মুখ্যমন্ত্রী, ক্রীড়া জগতের মানুষজন তাঁকে অভিনন্দন বার্তা দিয়েছেন। কিন্তু, এখনও তিনি শুভেচ্ছা বার্তা পেলেন না আরেক ব্যাডমিন্টন প্লেয়ার সাইনা নেহওয়ালের তরফ থেকে!

এদিকে জানা গিয়েছে পি ভি সিন্ধু ও সাইনা একই গুরুর শিষ্যা। পুল্লেলা গোপীচন্দের কাছে দুজনেই ব্যাডমিন্টন শেখেন। যদিও পরবর্তীতে এশিয়ান গেমসের আগে গোপীচন্দকে ছেড়ে অন্য কোচ নেন সাইনা। কিন্তু, একটা সময় পর্যন্ত একই দ্রোণাচার্যের কাছ থেকেই শিক্ষা নেন এই দুজন।

প্রসঙ্গত, ২০১৬ সালের রিয়ো অলিম্পিক্সে সিন্ধু জেতেন রুপো। সেই বছর খালি হাতে ফেরেন সাইনা। অবশ্য, ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে সাইনার হাত ধরেই ব্যাডমিন্টনে প্রথম ব্রোঞ্জ পদক আসে ভারতে। এই বছর টোকিও অলিম্পিক্স ছিলেন না সাইনা। সিন্ধু একাই মাত দেন এবং ঘরে আনেন ব্রোঞ্জ পদক।

তাহলে কি দুজনের মধ্যে ইগোর লড়াই চলছে? পর পর দুটি অলিম্পিক্সে পদক জয়ের জন্য সিন্ধুকে অভিনন্দন জানান গুরু দ্রোণাচার্য। ‘অসাধারণ’, বলেন তিনি। শুধু শুভেচ্ছা বার্তা আসেনি আরেক প্রতিযোগী বন্ধুর থেকে। এদিন সংবাদমাধ্যমের কাছে পুল্লেলা গোপীচন্দ বলেন “পর পর দুটি অলিম্পিক্সে পদক জয়ের জন্য সিন্ধুকে অভিনন্দন। সিন্ধু ও তার সহযোগী কর্মীদের কঠোর পরিশ্রমের কারণেই এই সাফল্য এল। ভারত সরকার এবং ক্রীড়া মন্ত্রককে আমি কৃতজ্ঞতা জানাতে চাই।”