Hoop PlusTollywood

Abhisekh Chatterjee: পর্দা ও বাস্তবের ভালোবাসা এক নয়, নাম না করে কাকে খোঁচা দিলেন সংযুক্তা!

চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। কিন্তু তাঁকে ঘিরে সমালোচনা শেষ হয় না। মৃত্যুর পর অভিষেক সম্পর্কে উঠে আসছে বহু অজানা তথ্য। পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতার মরণোত্তর পুরস্কার। টলিউডের একসময়ের ছকভাঙা নায়ক পরবর্তীকালে ছিলেন এক স্নেহশীল পিতা। একটু দেরিতেই বিয়ে করেছিলেন সংযুক্তা (Sanjukta Chatterjee)-কে। তাঁদের একমাত্র কন্যা সাইনা (Saina Chatterjee) সবে মাত্র ক্লাস সেভেনে উঠেছে। স্কুলের প্রথম দিন বাবার ছবিতে অনেক শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে, বাবাকে স্বপ্ন পূরণের কথা দিয়ে স্কুলের চৌকাঠে পা রেখেছে সাইনা। অপরদিকে ‘খড়কুটো’-র অনস্ক্রিন কন্যা গুনগুন ওরফে তৃণা সাহা (Trina Saha)-রও মন ভালো নেই। কিন্তু এবার সমস্যার সূত্রপাত হল তৃণার দাবি ঘিরে।

শনিবার ছিল অভিষেক অভিনীত শেষ ফিল্ম ‘পঞ্চভুজ’-এর ট্রেলার লঞ্চের অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে সংযুক্তা ও সাইনার পাশাপাশি আমন্ত্রিত ছিলেন তৃণাও। অনুষ্ঠানে তৃণা বলেন, অভিষেক নাকি চাইতেন তাঁর মেয়ে সাইনা বড় হয়ে তৃণার মতো হোক। কিন্তু তৃণা চান, সাইনা বড় হয়ে তাঁর থেকেও ভালো মানুষ হোক এবং কেরিয়ারে অনেক বেশি সফল হোক। তৃণা জানিয়েছেন, তাঁকে অভিষেক তৃণা মা বলে ডাকতেন। এই ঘটনার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই সংযুক্তার একটি ফেসবুক পোস্ট নেটদুনিয়ায় ভাইরাল হয়।

সেই পোস্টে সংযুক্তা লেখেন, তাঁদের একমাত্র কন্যাসন্তান ডল যেরকম, অভিষেক তাকে সেরকমই ভালোবাসতেন। ডলের ইংরাজি ও ফরাসী ভাষায় সাবলীলতা গর্বিত করত অভিষেককে। গত সেমিস্টারে ডল বিরানব্বই শতাংশ নম্বর পাওয়ার পর পার্টি দিয়েছিলেন অভিষেক। সব মা-বাবার কাছেই যেমন তাঁদের সন্তান সবচেয়ে আলাদা, তেমনই অভিষেক ও সংযুক্তার কাছেও। তাঁরা চান না, ডল অন্য কারো মতো হোক। অভিষেকের সহ অভিনেত্রী বলেছেন, অভিষেক নাকি চাইতেন, ডল ওনার মতো হোক।

এরপরেই সংযুক্তা লিখেছেন, একটি মেয়ের প্রতি তার বাবার স্নেহকে সম্মান করা প্রয়োজন। অন-স্ক্রিন ও অফ-স্ক্রিনের মধ্যে অনেক পার্থক্য। নিজের কাজের ক্ষেত্রের সঙ্গে ব্যক্তিগত জীবনকে গুলিয়ে ফেলতেন না অভিষেক। অভিষেকের একমাত্র সন্তানের প্রতি তাঁর ভালোবাসাকে সম্মান জানানো উচিত।