Hoop PlusBollywood

Preity Zinta: ঘরে এলো নতুন অতিথি, ৪৬-এ এসে যমজ সন্তানের মা হলেন ‘ডিম্পল গার্ল’ প্রীতি জিন্টা!

দিন বদলেছে, এখন আর মেয়েদের বাজা শব্দ শুনতে হয় না। পকেটে যদি একটু মোটা টাকা থাকে তবে বিজ্ঞান হাতের মুঠোয়। সারোগেসি’র (Surrogacy) মাধ্যমে সন্তান নেওয়া এক দুর্দান্ত পন্থা হয়ে উঠেছে। এই ব্যাপারে একটি দুর্দান্ত কাহিনী আমরা আলোচনা করবো পরবর্তী ধাপে। কিন্তু, তার আগে এই মুহুর্তের টাটকা খবর হল, মা হলেন বলিউডের ডিম্পল গার্ল প্রীতি জিন্টা(Preity Zinta)। তার বর্তমান বয়স ৪৬. যমজ সন্তানের মা হলেন সদ্য।

ছেলের নাম দিয়েছেন জয় জিন্টা গুডএনাফ এবং মেয়ের নাম জিয়া জিন্টা গুডএনাফ। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘আপনাদের সকলকে এক দুর্দান্ত খবর দিতে চাই। আমি ও জেন ভীষণ খুশি। স্বাগত জানাচ্ছি আমাদের দুই সন্তান জয় ও জিয়াকে। আজ থেকে শুরু আমাদের জীবনের নতুন এক অধ্যায়।’

সারোগেসি শব্দের সঙ্গে আমরা সকলেই পরিচিত। বিভিন্ন সিনেমায় দেখানো হয়। সম্প্রতি বলিউড মুভি ‘মিমি’ তে সরোগেসি র সম্পূর্ন বিবরণ আমরা দেখতে পেয়েছি। কিন্তু, এই দুর্দান্ত ব্যবস্থা আজকের নয়, মহাভারতে এর উল্লেখ্য আছে। কারণ মহাভারতে সব ঘটনার উল্লেখ আছে। চলুন জানি প্রীতির সঙ্গে সঙ্গে।

মহাভারতে সত্যবতীর জন্মবৃত্তান্তর কথা জানেন? এই ক্ষেত্রে সরোগেসি’র কাহিনী আছে। রাজা উপরিচর বসু মৃগয়ায় গিয়ে তার পত্নী গিরিকাকে স্মরণ করে কামাবিষ্ট হয়ে পড়ে বীর্য ত্যাগ করে এক শ্যেনপক্ষীকে তা গিরিকাকে দিয়ে আসতে বলেন। পক্ষীটি সেই বীর্য নিয়ে আসার পথে দুর্ঘটনাবশত তা জলে পড়ে যায়। এরপর অদ্রিকা নামক এক মৎস্যরূপীণী অপ্সরা সেই বীর্য গ্রহণ করে নিজ গর্ভে সত্যবতী এবং এক পুত্রসন্তানের জন্ম দেন।

মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান প্রীতি। এরপর মাকেও হারান প্রতি। পরবর্তীতে প্রীতিকে বলিউড সিনেমায় রাজ করতে দেখা যায়, কিন্তু বিভিন্ন কারণে তিনি হারিয়ে যান। জানার মতন বিষয় এটাও যে ২০০৯ সালে হৃষীকেশের এক অনাথ আশ্রম থেকে ৩৪ জন কন্যাসন্তান দত্তক নেন প্রীতি। এবারে, নিজের স্বামীর সন্তানের মা হলেন প্রীতি। HoopHaap Entertainment এর তরফ থেকে তাকে অনেক শুভেচ্ছা।

Related Articles

Back to top button