Hoop PlusTollywood

Prosenjit-Abhishek: নীরবতা ভেঙে অভিষেকের মৃত্যুতে মুখ খুললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

অবশেষে মুখ খুললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)-র অকালপ্রয়াণের খবর শুনে প্রথমে স্তব্ধ হয়ে গিয়েছিলেন প্রসেনজিৎ। প্রতিক্রিয়া দেওয়ার মতো মানসিক পরিস্থিতি তাঁর ছিল না। কিন্তু সময়ের সাথে সাথে নিজেকে আবারও চেষ্টা করছেন গুছিয়ে নিতে। বিকাল পাঁচটা নাগাদ টুইট করে প্রসেনজিৎ লিখেছেন, অভিষেক যেখানেই থাকুন, ভালো থাকুন। তাঁর বিকল্প হবে না।

একের পর এক মৃত্যু দেখতে হচ্ছে প্রসেনজিৎ-কে। প্রতিক্রিয়া দিতে হচ্ছে। কিন্তু অভিষেকের মৃত্যু তাঁর কাছে ছিল অপ্রত্যাশিত। এখনও বিশ্বাস করতে পারছেন না। অভিষেকের বিয়েতে বরকর্তা ছিলেন প্রসেনজিৎ। এখনও সেই দিনটার কথা মনে পড়ছে তাঁর। মনে হচ্ছে, তাঁদের প্রজন্মে ভাঙন ধরেছে। একে একে চলে যাচ্ছেন সবাই।

প্রতিদ্বন্দ্বিতা ছিল অভিষেক ও প্রসেনজিৎ-এর। কিন্তু তার পাশাপাশি ছিল বন্ধুত্ব। বারবার প্রসেনজিৎ-এর দিকে অভিযোগের আঙুল তুলেছেন অভিষেক। অভিষেকের মতে, প্রসেনজিৎ-এর জন্য ধ্বংস হয়ে গিয়েছিল তাঁর উজ্জ্বল কেরিয়ার। অথচ অভিষেকের বিরুদ্ধে একটি কথাও বলেননি প্রসেনজিৎ। বোধহয় অভিযোগ তাঁর বিরুদ্ধেই করা যায়, যাঁকে আপন ভাবা যায়। তাই হয়তো অভিষেক ও প্রসেনজিৎ-এর বন্ধুত্বের সেতু কোথাও টিকে ছিল।

বুধবার মধ্যরাতে কার্ডিয়াক অ্যারেস্ট। চিরঘুমে চলে গেলেন অভিষেক। তারাদের দেশে চলে গেলেন এক তারকা। রেখে গেলেন একরাশ অমীমাংসিত অভিযোগ, অভিমান। শীতল মৃত্যু অনেক কিছুই ফিকে করে দেয়।