Hoop PlusBollywood

Puja Banerjee: মাখো মাখো চুমু দিয়ে ‘করওয়া চৌথ’ ব্রত পালন পূজা বন্দোপাধ্যায়ের

চাঁদ দেখে, স্বামীর হাত থেকে জল পান করে ব্রত ভাঙেন স্ত্রীরা এদিন। এদিকে অভিনেত্রী পূজা বন্দোপাধ্যায় (Puja Banerjee) ‘করওয়া চৌথ’ (karva chauth)ব্রত পালন করেন মাখো মাখো চুমু দিয়ে। কুণাল ভর্মার ঠোঁটে ঠোঁট ডুবিয়ে করবা চৌথের ব্রত ভাঙলেন অভিনেত্রী।

২০২০ তে অর্থাৎ লকডাউনেই রেজিস্ট্রি বিয়ে সারেন পূজা ও কুণাল। ইচ্ছা ছিল সামাজিক বিয়ে করবেন ১৫ ই এপ্রিল। কিন্তু, সন্তান সম্ভবা হয়ে যান ও অক্টোবরেই সন্তান প্রসব করেন পূজা। এরপর তাকে পাপ ওয়েব সিরিজে দেখা যায়। সম্প্রতি কিছু বিজ্ঞাপনে কাজ করছেন পূজা। তবে এখনও ছেলেকে নিয়ে সারাদিন ব্যস্ততার মধ্যে কাটাচ্ছেন অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by Puja Banerjee (@banerjeepuja)

আজকের দিনে, বলিউডের বহু অভিনেত্রী করওয়া চৌথ ব্রত পালন করছেন। এই ব্রত মূলত উত্তর ও উত্তর পশ্চিম ভারতে পালিত হয়। এমনকি এই ব্রত পালন করতেন সৈন্যদের স্ত্রীরা। পেশায় যারা সৈন্য থাকতেন তাদের স্ত্রীরা স্বামীর মঙ্গল কামনায় ব্রত রাখেন। এই সময় স্ত্রীরা স্বামীর মঙ্গল কামনায় বিশেষ উপবাস ব্রত করতেন কার্তিক মাসের প্রথম পূর্ণিমার পরে কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে, যা করওয়া চৌথ নামে পরিচিত।

এই বিশেষ ব্রত এখন বলিউড থেকে শুরু করে বহু বাঙালিরাও পালন করেন। এদিন স্ত্রীরা লাল হলুদ পোশাকে মূলত সাজেন, হাতে থাকে লাল চুড়ি।এদিন, স্ত্রীরা সাধারণত নতুন কড়াই কেনেন। সেখানে রাখেন নতুন কাপড়, কাচের চুড়ি এবং বাড়িতে তৈরি মুখরোচক খাবার ও মিষ্টি। এরপর সেই খাবার একে অন্যের সঙ্গে আদান প্রদান করেন। কারণ, ‘করওয়া’ শব্দের অর্থ কড়াই এবং ‘চৌথ’ মানে চতুর্থী তিথি। এই দুয়ে মিলে হয় ব্রতের নামকরণ। উল্লেখ্য, অভিনেত্রী পূজা বন্দোপাধ্যায় হয়তো চন্দ্রদেবতার কাছে স্বামীর মঙ্গল কামনায় প্রার্থনা করে চুম্বন দিয়ে ব্রত সমাপন করেন।

Related Articles

Back to top button