Hoop Life

Lifestyle: ধনতেরাসে কি কি কিনলে অর্থনৈতিক সমৃদ্ধি ঘটবে

কার্তিক মাসের ত্রয়োদশীর দিন সমুদ্র মন্থনের সময় জন্ম নিয়েছিলেন দেবী ধন্বন্তরি। তার পরে অবশ্য মাত্র দু’দিন পরেই ক্ষীর সাগর থেকে উঠে এসেছিলেন মা লক্ষী। এই দিন ঘরে ঘরে বিভিন্ন ধরনের গয়না অথবা কোন বাসনপত্র কেনার রীতি রেওয়াজ আছে। কারণ মনে করা হয়, এই দিন যদি আপনি কোন গহনা বা কোন বাসনপত্র কেনেন তাহলে আপনার জীবনে সুখ-স্বাচ্ছন্দ্যের বৃদ্ধি পাবে। ভাই এখন শুধুমাত্র এই মাড়োয়ারি পরিবারই নয়, এখন বাঙালিরাও এই রীতি নিয়মকে নিজের মতন করে মেনে নিয়েছেন।

এ বছর ২রা নভেম্বর ধনতেরাস শুভ দিন পড়েছে, তাই আর দেরি না করে চটপট বাড়ির গুরুজনকে নিয়ে কোনো সোনার দোকানে গিয়ে রুপা, বাসন অথবা যে কোন দামি ধাতুর কোন গহনা বা কোন কিছু অথবা কোন বাসনপত্রের দোকানে গিয়ে চটজলদি বাসনপত্র কিনে এনে, ঈশ্বরকে সামনে রেখে তাকে গঙ্গা জলে পরিশুদ্ধ করে ঈশ্বরেরকে সামনে রেখে এবার পুজো করিয়ে নিন। তারপরে আপনি যেখানে আপনার গহনা রাখেন অথবা বাসনপত্র রাখেন সেখানেই এটি রেখে দিতে পারেন, দেখবেন সারা জীবনে কত সুখ স্বাচ্ছন্দ্য বৃদ্ধি পাবে।

তবে অনেকেই এইগুলি বিশ্বাস করেন না যারা বিশ্বাস করেন না তাদের কি সত্যি কিছু বলার নেই। কিন্তু মন-প্রাণ থেকে যদি বিশ্বাস না করেন তাহলে কিন্তু আপনার জীবনে কোনদিনই অর্থনৈতিক সুখ-শান্তি বৃদ্ধি পাবে না। তাই কালীপুজোর আগের দিন অবশ্যই যেদিন ধনতেরাস পড়েছে, সেদিন একটা সময় দেখে আপনি যে সময়টা বাড়ির বাইরে বের হতে পারবেন সেই সময় অবশ্যই ধনতেরাস পালন করুন বাসন বা গয়না কিনে।

Related Articles

Back to top button