লিখিত পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি পূর্ব-মধ্য রেলওয়ের, পড়ুন বিস্তারিত

সুখবর সুখবর! কোনো পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পূর্ব-মধ্য রেলওয়ে । আগ্রহী প্রার্থীদের কোনও লিখিত পরীক্ষা দিতে হবে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।পূর্ণ সময়ের জেনারেল ডিউটি চিকিৎসক পদে নিয়োগ চলছে। সুযোগ পেলে পোস্টিং হবে পাটনার হাসপাতালে। প্রথমে ১ বছরের জন্য নিয়োগ করা হবে। আবেদনের পদ্ধতি, যোগ্যতা এবং অন্যান্য তথ্য নিম্নলিখিত আলোচনা করা হল।

পদঃ
১. সিএমপি’র বিশেষজ্ঞ পদে একজনকে নিয়োগ করা হবে। এমবিবিএস এবং এমডি হতে হবে।

২. সিএমপি’র বিশেষজ্ঞ পদে একজনকে নিয়োগ করা হবে। এমবিবিএস এবং ডিপ্লোমা বা চক্ষুবিদ্যায় মাস্টার অফ সার্জারি হতে হবে।

৩.সিএমপি বাা জিডিএমও পদে তিনজনকে নিয়োগ করা হবে। এমবিবিএস এ মাস্ট হতে হবে। আইসিইউতে প্রশিক্ষিত হলেও চলবে। প্রত্যেক প্রার্থীর MCI বা সংশ্লিষ্ট রাজ্যের মেডিক্যাল কাউন্সিলে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক থাকতে হবে।

বয়সসীমাঃ ১২ নভেম্বর ২০২০ পর্যন্ত সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে অনুসারে বয়সসীমা ৫৩ বছরের মধ্যে হতে হবে। তবে এস.সি, এস.টি বয়সের সর্বোচ্চ পাঁচ বছরের ছাড় দেওয়া হবে। ওবিসিদের ক্ষেত্রে তিন বছরের ছাড় পাবেন। অবসরপ্রাপ্ত কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মী ও রেলের আধিকারিকরাও এতে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে তাঁদের বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে।

বেতনঃ ১. প্রথম বছরে মাসিক ৯৫,০০০ টাকা বেতন পাবেন সিএমপিরা । দ্বিতীয় বছরে মাসিক বেতন বেড়ে ১,০৫,০০০ টাকা বেতন দেওয়া হবে। তবে রেলের থাকার জায়গা দেওয়া হলে সেই বাড়িভাড়া নিজেদের দিতে হবে।

২.সিএমপি বা জিডিএমওরা মাসিক ৭৫,০০০ টাকা বেতন পাবেন। তবে রেলের থাকার জায়গা দেওয়া হলে সেই বাড়িভাড়া নিজেদের দিতে হবে।

ইন্টারভিউ এর তারিখ ও স্থানঃ
আগামী ৭ ডিসেম্বর। সকাল ১০ টা ৩০ মিনিট। পাটনায় অবস্থিত ECR-এর সেন্ট্রাল তথা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের কনফারেন্স হল

আবেদনের পক্রিয়া ও শর্তঃ ইন্টারভিউর সময় প্রতিটি অরিজিনাল নথি চেক করা হবে। এর সঙ্গে আরও কিছু আনুসাঙ্গিক জিনিস প্রার্থীদের জমা দিতে হবে। এবং ইন্টারভিউয়ের দিন সকাল ১০ টা ৩০ মিনিটে নির্ধারিত ফর্ম্যাট জমা দিতে হবে।